ফেক নিউজ নতুন আতঙ্কের নাম : রামনাথ কোবিন্দ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফেক নিউজ নতুন আতঙ্কের নাম : রামনাথ কোবিন্দ

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২০/০১/২০২০ : ভারতীয় মিডিয়াকে আজ একহাত নিলেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আজ জার্নালিজম এওয়ার্ড সেরিমনিতে রামনাথ গোয়েঙ্কা জার্নালিজম পুরস্কার দিতে গিয়ে দেশের  মিডিয়া সম্পর্কে বেশ কিছু কথা বলেন তিনি।
রামনাথ কোবিন্দ মিডিয়া সম্পর্কে বলতে গিয়ে বলেছেন, "ফেক নিউজ এখন একটা বড় আতঙ্কের কারন হয়ে উঠেছে। অনেক ক্ষেত্রেই মিডিয়া সীমারেখা টানতে ভুলে যাচ্ছে। মিডিয়া শিল্পে প্রতিযোগিতা রয়েছে, তার সাথে পাল্লা দিয়ে ফেক নিউজের সংখ্যাও বেড়েছে।" 
রামনাথ কোবিন্দ আরও  বলেছেন, "আমি জানি অনেক প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে সাংবাদিকদের কাজ করতে হয়, আমি এও জানি যে কর্তব্য পালন করতে গিয়ে সাংবাদিকদের নানারকম 'হ্যাট' ব্যবহার করার প্রবণতা আছে। এখন সাংবাদিকদের একাধারে তদন্তকারী, উকিল, এমনকি বিচারপতির ভূমিকাও পালন করতে হচ্ছে। আসলে খবরের সত্যতা পর্যন্ত পৌঁছাতে এতগুলো কাজ একজন সাংবাদিককে চূড়ান্ত পারদর্শিতা ও নৈপুণ্যের সাথে, পেশাদারিত্বের সাথে পালন করতে হচ্ছে। কিন্তু সঙ্গে সঙ্গে আমার মানে প্রশ্ন জাগে, এই যে বিভিন্ন ক্ষমতার একত্র মহড়া, তাকি সত্যিই শ্রেষ্ঠ গুণমান সম্পন্ন ?"
রামনাথ কোবিন্দ  আজ বলেন, "রামনাথ গোয়েঙ্কা পুরস্কার আজ সেইসব সাংবাদিকদের হাতেই তুলে দেওয়া হল, যাঁরা অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েও নিজেদের কর্তব্য ও পেশাদারিত্বের প্রতি অবিচল থেকেছেন এবং দেশকে সুস্থ সমাজের বার্তা দিয়েছেন।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages