প্রজাতন্ত্র দিবসে জাতীয় পতাকা দিয়ে অভিনব উদ্যোগ এয়ার ইন্ডিয়ার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রজাতন্ত্র দিবসে জাতীয় পতাকা দিয়ে অভিনব উদ্যোগ এয়ার ইন্ডিয়ার

Share This
অফবিট

আজ খবর (বাংলা), শ্রীনগর, ২৬/০১/২০২০ : আজ দেশের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অভিনব উদ্যোগ নিয়েছিল  বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। এই বিমান  সংস্থা আজ দেশের প্রধান সাতটি বিমানবন্দরে বিমানের যাত্রীদেরকে  হাতে তৈরী করা অর্গানিক জাতীয় পতাকা তুলে দিল;  মোট ৩০ হাজার যাত্রীদের আজ এই ধরনের জাতীয় পতাকা তুলে দিল এয়ার ইন্ডিয়া। যে সাতটি বিমানবন্দরে যাত্রীদের জাতীয় পতাকা তুলে দেওয়া হয়েছে, সেগুলি হল শ্রীনগর, দিল্লী, কলকাতা, মুম্বই, চেন্নাই, ব্যাঙ্গালোর ও হায়দ্রাবাদ।
এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, জাতীয় পতাকাগুলি তৈরী হয়েছে হাতে তৈরী কার্পাশের মন্ড ও বস্ত্র বর্জ্য দিয়ে। পতাকার ফিতেগুলি তৈরী হয়েছে গাঁদা ফুল আর মেথির বীজ থেকে, আর এই পতাকাগুলি তৈরী করেছেন মধ্যপ্রদেশের শাহারিয়া উপজাতির আদিবাসী শিল্পীরা। যাত্রীরাও প্রত্যেকেই পছন্দ করেছেন এই অর্গানিক জাতীয় পতাকা। দেশের ৭১তম প্রজাতন্ত্র দিবসে যাত্রীদের এই উপহার দিতে পেরে সংস্থাও খুব খুশি। এই উদ্যোগকে এয়ার ইন্ডিয়া দেশ ও দেশের মানুষকে সমর্পন করেছে। 
একই সাথে, এয়ার ইন্ডিয়া আজ জম্মু ও কাশ্মীরের শ্রীনগরের  লালচকে বিশাল বড় একটি হোর্ডিং লাগিয়েছিল। এই হোর্ডিংএর মাধ্যমে  জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের প্রতি প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছে এয়ার ইন্ডিয়া। ৩৭০ ধারা অবলুপ্তির পর এটিই জম্মু ও কাশ্মীরে প্রথম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হচ্ছে। তাই এইরকম একটি আয়োজন করেছিল এই সংস্থাটি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages