পাকিস্তানে ফের হিন্দু মেয়েকে অপহরণ করে ধর্ম বদলে বিয়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানে ফের হিন্দু মেয়েকে অপহরণ করে ধর্ম বদলে বিয়ে

Share This
আন্তর্জাতিক
অপহৃতা ভারতী বাঈ  

আজ খবর (বাংলা), সিন্ধ প্রদেশ, পাকিস্তান, ২৭/০১/২০২০ : বিয়ের আসর থেকে জোর করে তুলে নিয়ে গিয়ে অপহরণ করা হল বিয়ের কনেকে, আর তারপর বলপূর্বক ধর্মান্তর করিয়ে বিয়ে করতে বাধ্য করা হল এক মুসলিমের সাথে । ঘটনাটি গত শনিবার ঘটেছে পাকিস্তানের সিন্ধ  প্রদেশের মাটিয়ারি জেলার হালা নামে একটি জায়গায়।
অপহৃত মেয়েটির নাম ভারতী বাঈ বলে জানা গিয়েছে। যে তাকে বিয়ের আসর থেকে তুলে নিয়ে এসে অপহরণ করে ধর্মান্তর করিয়ে জোর করে বিয়ে করল তার নাম শাহরুখ গুল। স্থানীয় পুলিশ এই অপহরণের জন্যে শাহরুখ গুলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা তো নেয়ই নি, বরং অপহরণ করতে তাকে সাহায্যই  করেছে। এভাবেই প্রতিদিন শতশত ভারতীরা  পাকিস্তানে অত্যাচারিত, লাঞ্ছিত হয়ে হারিয়ে যায় অন্ধকারের গভীরে। ধৰ্ম ও পরিবারকে চিরতরে হারিয়ে তাদের আর কোনো পরিচয় থাকে না, সমাজেও কোনো সন্মান থাকে না, অন্যের দাক্ষিণ্যে কোনো মতে  প্রাণটুকু তারা বাঁচিয়ে রাখে মাত্র। 
আমেরিকার সিন্ধি ফাউন্ডেশন এই ঘটনার একটি রিপোর্ট প্রকাশ করেছে, সেই রিপোর্টে দেখা যাচ্ছে, পাকিস্তানে এই ধরনের ঘটনা রোজকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেখানে ১২ থেকে ২৮ বছরের হিন্দু, শিখ বা খ্রিস্টান মেয়েদের জোর করে তুলে নিয়ে গিয়ে ধৰ্ম বদলিয়ে বিয়ে করে নেওয়া হয়; এই ব্যাপারে মেয়েটির পরিবারকে একেবারে নির্বাক দর্শক করে রাখা হয়; তাদের কোনো প্রতিবাদ কেউ শোনে না; রিপোর্ট বলছে, শুধুমাত্র সিন্ধ প্রদেশেই প্রতি বছর প্রায় এক হাজারের মত হিন্দু রমণীকে  অপহরণ করে ধর্মান্তর ঘটিয়ে বিয়ে করে নেওয়া হয়, এই ব্যাপারে প্রশাসন কোনো হস্তক্ষেপ করে না। ভারতে  সিটিজেনস এমেন্ডমেন্ট আইন লাগু  হতেই  যেন এই ঘটনার প্রবণতা আরও বেড়ে গিয়েছে।
এভাবেই পাকিস্তানে সংখ্যালঘুরা দিনের পর দিন অত্যাচারিত হয়ে চলেছে। কিছুদিন আগেই, গত বছর আগস্ট মাসে পাকিস্তানের তাম্বু সাহিব গুরুদোয়ারার পন্থী বা পুরোহিত ভগবান সিংহের মেয়ে ১৯ বছর বয়সী জগজিৎ কৌরকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছিল, তারপর জোর করে  তার ধৰ্ম পরিবর্তন করে বিয়ে দিয়ে দেওয়া হয়েছিল বলে জানতে পারা গিয়েছিল। 
পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে এইসব অত্যাচারিত সংখ্যালঘুদের দেশে ফিরিয়ে এনে ফের নাগরিকত্ব প্রদানের জন্যেই বিজেপি সরকার সিটিজেনস এমেন্ডমেন্ট আইন নিয়ে এসেছে, যে আইনের বিরোধিতা করে চলেছে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages