দিল্লীর বৈঠকে থাকছে না পশ্চিমবঙ্গ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর বৈঠকে থাকছে না পশ্চিমবঙ্গ

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৭/০১/২০২০ : জনগণনা ও এন পি আর নিয়ে আজকের  দিল্লীর বৈঠকে থাকছে না পশ্চিমবঙ্গ সরকার। পশ্চিমবঙ্গ থেকে কাউকেই পাঠানো হচ্ছে না এই বৈঠকে বলে জানতে পারা  গিয়েছে।
সিটিজেনস এমডিমেন্ট আইন, নাগরিকত্ব আইন ও এনআরপি নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়ে এসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু আপত্তিই নয়, এই আইন ও বিলগুলির জোরালো বিরোধিতা করে পথে নেমে আন্দোলনও করে গিয়েছেন এক নাগাড়ে। আজ দিল্লীতে জনগণনা ও ন্যাশনাল পপুলেশন রেজিস্টার নিয়ে প্রত্যেকটি রাজ্যকে নিয়ে একটি বৈঠক ডেকেছিল কেন্দ্র সরকার। কিন্তু জনগণনা  বা এনপিআরের সাথে এএনআরসির যোগাযোগ রয়েছে, এই অভিযোগ তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ।  শুধু তাই নয়, নতুন আধার কার্ডে বাবার নাম না থাকা বিষয়টি নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি। 
আজ দিল্লীতে জনগণনা এবং এনআরপি নিয়ে কেন্দ্র সরকার বৈঠক ডেকেছে। এই বৈঠকের পৌরহিত্য করবেন স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই  ও স্বরাষ্ট্র দপ্তরের সেক্রেটারি  এ কে ভাল্লা, অন্যান্য সব রাজ্যগুলিই এই বৈঠকে যোগ দিতে যাচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছে, কিন্তু পশ্চিমবঙ্গ থেকে এই বৈঠকে কেউ যোগ দিতে যাবেন না বলে জানা গিয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages