নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি হতে চলেছে আগামী ২২ তারিখ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি হতে চলেছে আগামী ২২ তারিখ

Share This
দেশের খবর

আজ  খবর (বাংলা), নতুন দিল্লী, ০৭/০১/২০২০ : নির্ভয়া কাণ্ডের অপরাধীদের আদালত অবশেষে মৃত্যুদণ্ড শোনালো আদালত , এতদিন  অধীর আগ্রহে এই রায় শোনার জন্যে অপেক্ষা করে ছিলেন  নির্ভয়ার মা আশা দেবী।
২০১২ সালে ১৬ই ডিসেম্বর, রাত্রে  দিল্লীতে গণধর্ষণ করা হয়েছিল ২৩ বছর বয়সী প্যারামেডিকেল ছাত্রী নির্ভয়াকে, নিষ্ঠুরভাবে নির্যাতন করে নির্ভয়া ও তাঁর সঙ্গী এক বন্ধুকে চলন্ত বাস থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছিল। পরে হাসপাতালে মৃত্যু হয়েছিল নির্ভয়ার। গোটা দেশ গর্জে উঠেছিল এই ঘটনায়। মোট ছয় জনকে এই ঘটনায় গ্রেপ্তার করা হলেও তাদের মধ্যে একজন প্রাপ্তবয়স্ক না হওয়ায় তার বিচার হয়েছিল জুভেনাইল কোর্টে ; বাকি পাঁচজনকে অপরাধী ঘোষণা করা হয়েছিল। এই পাঁচজনের মধ্যে একজন জেলের মধ্যেই আত্মহত্যা করেছিল।
বাকি চারজনকে অপরাধী ঘোষণা করে আদালত শুধুমাত্র ফাঁসির দিন শোনাতে বাকি রেখেছিল । আরপাধীদের তরফ থেকে আদালতের কাছে বার বার আবেদন করা হয়েছিল  প্রাণভিক্ষা চেয়ে, কিন্তু এবার আর শেষ রক্ষা হল না।  রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার জন্যে আদালত এদেরকে কিছুটা সময় দিয়েছিল। সেই সময়ও এখন শেষ হয়ে গিয়েছে । নির্ভয়ার মা ও বাবা আদালতের কাছে ফের একবার আবেদন করেছিলেন যাতে অপরাধীদের মৃত্যুদণ্ড দিয়ে দেওয়া হয়; আদালত তাঁদের আবেদনও শুনেছিল, আর আজ শেষমেষ আদালত ঘোষণা করে দিল আগামী ২২ তারিখ সকাল সাতটায় ফাঁসির আদেশ কার্যকর করা হবে ওই চার অপরাধীর। 
নির্ভয়ার মা আশাদেবীর অপেক্ষার দিন এবার শেষ হল। নির্ভয়ার মা আশা দেবী জানিয়েছেন "২০১২ সাল থেকে সুবিচারের জন্যে অপেক্ষা করে আছি, সাত বছরের বেশি সময় কেটে গেল, আমি জানতাম  নির্ভয়া সুবিচার পাবেই, এই চার অপরাধীর ফাঁসির হুকুম হয়েছে, আমি খুশি।" যদিও জানা যাচ্ছে, চার অপরাধীর মধ্যে দু'জন ফের একবার আদালতে প্রাণভিক্ষা চেয়ে আবেদন জানাবে।অতিরিক্ত শেসন জাজ সতীশ কুমার অরোরা জানিয়েছেন, "আগামী ১৪ দিনের মধ্যেই অপরাধীরা আইনত যা কিছু আবেদন নিবেদন করতে চায়, সেই কাজ শেষ করতে হবে।"  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages