এই চার জনকে যে একত্রে ফাঁসি দিতে হবে এমন কথা নেই : পাবলিক প্রসিকিউটর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এই চার জনকে যে একত্রে ফাঁসি দিতে হবে এমন কথা নেই : পাবলিক প্রসিকিউটর

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ৩১/০১/২০২০ : নির্ভয়া কাণ্ডের চার অপরাধীদের আগামীকাল সকালে ফাঁসি হয়ে যাওয়ার কথা রয়েছে। নির্ভয়ার অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে গোটা দেশ একসময় পথে নেমে আন্দোলন করেছিল। তারপর পেরিয়ে গিয়েছে সাত বছরের বেশি সময়, তাই আজ দেশের মানুষ অপেক্ষা করে রয়েছে অধীর আগ্রহে, এটা দেখতে যে শেষ পর্যন্ত এই অপরাধীদের কি হয়। 
এর আগেই এই চার অপরাধীদের ফাঁসি হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু আইনের ফাঁক গলে এই চার অপরাধী বার বার সময় নিচ্ছিল যাতে তাদের ফাঁসি না হয়। আইনেরই ফাঁক দিয়ে এরা  এমন কিছু কৌশল অবলম্বন করছিল যাতে এদের ফাঁসি আটকে যায় বা আরও বিলম্বিত হয়ে যায়; এতদিন এই কাজে তারা সফলও হয়ে যাচ্ছিল। 
আগামীকাল এদের ফাঁসি হয়ে যাওয়ার কথা, কিন্তু গোটা দেশ এখনো জানে না, আদৌ আগামীকাল এদের ফাঁসি হবে কিনা। আজ তিহার জেল কর্তৃপক্ষ দিল্লী হাইকোর্টকে জানিয়েছে, এই চার অপরাধীদের একসাথেই যে ফাঁসি দিতে হবে এমনটা না করে, এদের আলাদা আলাদাভাবেও ফাঁসি দেওয়া যেতে পারে, আর সেটা বেআইনিও নয়।
তিহার জেলের প্রতিনিধিত্ব করে পাবলিক প্রসিকিউটর ইরফান আহমেদ বলেছেন, "চার অপরাধীদের মধ্যে একমাত্র বিনয় শর্মার মার্সি পিটিশন বকেয়া হয়ে রয়েছে, কিন্তু বাকি তিনজনের আর কোনো পিটিশন বকেয়া নেই, তাই এই চার জনকে যে একত্রে ফাঁসি দিতে হবে এমন কথা নেই, এদেরকে আলাদা আলাদাভাবেও ফাঁসি দেওয়া যেতে পারে, আর তাতে বেআইনিও কিছু হবে না।" 
প্রসঙ্গত উল্লেখ্য, এই চারজন প্রতিটি আবেদন করে যাচ্ছিল আলাদা আলাদাভাবে, অথচ নিয়ম অনুযায়ী একই মামলায় মৃত্যুদণ্ড  পাওয়া অপরাধীদের এক সাথেই ফাঁসি দেওয়া হয়, আইনের এই ফাঁক গুলিকে কাজে লাগিয়েই এই চার অপরাধী এতকাল  দিনের পর দিন সময় পেয়ে যাচ্ছিল আর তাই ফাঁসির দিন পিছিয়ে যাচ্ছিল। এখন এটাই দেখার আগামীকাল এই চারজনের ফাঁসি হয় কিনা ! যদিও অভিজ্ঞ আইনজীবী মহল মনে করছেন তার সম্ভাবনা ক্ষীণ।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages