শিশু পড়ুয়াদের ডায়রিতে লিখে অবিভাবকদের পার্ক সার্কাসে আন্দোলনে যোগ দেওয়ার ডাক দিল স্কুল কর্তৃপক্ষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


শিশু পড়ুয়াদের ডায়রিতে লিখে অবিভাবকদের পার্ক সার্কাসে আন্দোলনে যোগ দেওয়ার ডাক দিল স্কুল কর্তৃপক্ষ

Share This
হচ্ছেটা কি !

আজ খবর (বাংলা), কলকাতা, ২৪/০১/২০২০ :  শিশুদের স্কুলের ডায়রিতে লিখে অবিভাবকদের পার্ক সার্কাসে সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির বিরুদ্ধে আন্দোলনে সামিল হাতে আহ্বান জানালো স্কুল কর্তৃপক্ষ, আজ এমনই অভিযোগ উঠেছে মধ্য কলকাতার একটি মন্টেসরি স্কুলের বিস্রুদ্ধে। যদিও 'আজ খবর' ঘটনাটির সত্যতা এখনো পর্যন্ত যাচাই করেনি। 
আজ মধ্য কলকাতার এক স্কুলের বিরুদ্ধে একটি অভিযোগ প্রকাশ্যে এসেছে যে, সেই স্কুলে ছোট ছোট শিশু পড়ুয়ারা যে স্কুলডায়রি ব্যবহার করে, সেই ডায়রিতে স্কুল কর্তৃপক্ষ লিখিতভাবে একটি নোটিশ দেয়, যাতে লেখা ছিল, "প্রিয় অবিভাবক, আপনাদের কাছে বিনীত অনুরোধ, কলকাতার শাহিনবাগ পার্ক সার্কাস ময়দানে সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির বিরুদ্ধে যে আন্দোলন ও প্রতিবাদ সভা হচ্ছে তাতে আপনারা সবাই যোগদান করুন।"
শিশুদের স্কুল ডায়রিতে  হাতে লেখা ওই নোটিশটির নিচে  লেখা ছিল, স্থান - পার্ক সার্কাস, প্রতিবাদ সভায় যোগ দেওয়ার দিন ও সময়  হিসেবে লেখা ছিল ২১/০১/২০১৯ (২০২০ সাল না লিখে কেন ২০১৯ সাল লেখা হয়েছে তা জানা যায় নি, এটা ভুল করে লেখা নাকি ইচ্ছে করে লেখা তাও জানা যায় নি), সভায় যোগ দেওয়ার সময় হিসেবে লেখা ছিল দুপুর ১টা। 
নোটিশের নিচে যেখানে শিক্ষক বা শিক্ষিকার সাক্ষর থাকার কথা সেখানে ইংরেজিতে 'To' লেখার পর দুর্বোধ্য একটি স্বাক্ষরের মত রয়েছে। মধ্য কলকাতার এই মন্টেসরি স্কুলের দেওয়া এই রকম একটি নোটিশে অবিভাবকদের মধ্যে চাঞ্চল্য দেখা দিয়েছে। খবরের সত্যতা যাচাইয়ের উদ্দেশ্যে স্কুল কর্তৃপক্ষকে ফোন করলেও সেই ফোন বার বার বেজে যায়, কেউ ধরেন নি; কিন্তু অনেকেই প্রশ্ন তুলছেন দেশের কোনো আইনের প্রতিবাদে এভাবে কোনো স্কুল তাদের শিশু পড়ুয়াদের ডায়রিতে লিখে অবিভাবকদের বা অন্য্ কাউকে কোনো নোটিশ দিতে পারে কিনা! অবশ্যই এই খবরের দিকে আমাদের নজর থাকবে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages