৩৭০ ধারা অবলুপ্তিতে সবচেয়ে ক্ষতি হয়েছে পাকিস্তানের : সেনা কর্তা নারাভানে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


৩৭০ ধারা অবলুপ্তিতে সবচেয়ে ক্ষতি হয়েছে পাকিস্তানের : সেনা কর্তা নারাভানে

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৫/০১/২০২০ : আর্মি ডে উপলক্ষে নিজের বক্তব্য রাখতে গিয়ে দেশের সেনা প্রধান মনোজ নারাভানে আজ বলেন, ৩৭০ ধারা অবলুপ্তিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের পশ্চিম দিকের প্রতিবেশী দেশটি। 
আর্মি দিবস  উপলক্ষে দিল্লীতে আজ একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর্মি চিফ মনোজ নারাভানে। সেখানেই নিজের বক্তব্য রাখতে গিয়ে নারাভানে বলেন, "৩৭০ ধারা অবলুপ্তির ফলে জম্মু ও কাশ্মীর দেশের বাকি রাজ্যগুলির সাথে মূল স্রোতে মিশে গিয়েছে। তাই জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তি একটি ঐতিহাসিক ঘটনা। কিন্তু এই ধারা অবলুপ্তির পর যাদের সবচেয়ে ক্ষতি হয়েছে, তারা আমাদের দেশের পশ্চিম প্রান্তের প্রতিবেশী দেশ (পাকিস্তান)। ভারত হঠাৎ করে ৩৭০ ধারা অবলুপ্তি করায় ওদের সব পরিকল্পনা ভেস্তে গিয়েছে। ওদের প্রক্সি দেওয়ার দিন শেষ।"
সন্ত্রাসবাদ সম্বন্ধে নারাভানে আজ বলেন, "আমরা সন্ত্রাসবাদের ব্যাপারে এখন জিরো টলারেন্স নীতি নিয়েছি। সন্ত্রাসবাদকে কোনোভাবেই আর সহ্য করা হবে না, কঠোরভাবে তা আমরা নির্মূল করার লক্ষ্যে কাজ করে যাব। দেশের উত্তর পূর্বেও সেনাবাহিনী এবং অসম রাইফেলস কড়া হাতে সন্ত্রাসবাদ নির্মূল করার লক্ষ্যে কাজ করে গিয়েছে, তাই সাফল্য এসেছে। ওখানকার বিচ্ছিন্নতাবাদী দলগুলি মুছে গিয়েছে। আগামী ভবিষ্যতে সেনাবাহিনীর দক্ষতা অনেক বাড়ানোর প্রয়োজনীয়তা আছে; দুনিয়া বদলে যাচ্ছে, তার সাথে সামঞ্জস্য রেখে আগামী দিনে আরও দক্ষতা ও নৈপুণ্যতা নিয়ে কাজ করার লক্ষ্যে আমরা এগিয়ে চলেছি, এখন আমাদের ব্যাপ্তি মহাকাশ, সাইবার, স্পেশ্যাল অপারেশন ও অত্যাধুনিক বৈদ্যুতিন  যুদ্ধক্ষত্রেও সমান পারদর্শিতা অর্জন করার লক্ষ্যে এগিয়ে চলেছে।"
নিজের বক্তব্যের শেষে নারাভানে বলেন,"আজকের দিনে সমস্ত চ্যালেঞ্জ মোকাবিলা করতে যেমন ইন্ডিয়ান আর্মি প্রস্তুত রয়েছে, ঠিক তেমনই আগামী দিনেও সব রকম চ্যালেঞ্জ মোকাবিলা করতে ইন্ডিয়ান আর্মি প্রস্তুত থাকবে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages