সিএএ রাজ্যে কার্যকর না করার প্ৰস্তাৱ আজ পাস হয়ে গেল বিধানসভায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিএএ রাজ্যে কার্যকর না করার প্ৰস্তাৱ আজ পাস হয়ে গেল বিধানসভায়

Share This
 রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, ২৭/০১/২০২০ : পশ্চিমবঙ্গে সিটিজেনস এমেন্ডমেন্ট আইন যে কার্যকর করা হবে না, সেই প্ৰস্তাৱ আজ পাস হয়ে গেল রাজ্যের বিধানসভায়। তৃণমূল কংগ্রেসের আনা সেই প্রস্তাবে আজ প্রায় সকলেই সমর্থন করেছেন। কেরালা, পাঞ্জাব ও রাজস্থানের পর পশ্চিমবঙ্গ হল দেশের চতুর্থ রাজ্য, যেখানে শাসকদল বিধানসভায় সিটিজেনস এমেন্ডমেন্ট আইন রাজ্যে বলবৎ না করার জন্যে সর্বসম্মত হয়ে বিধানসভায় প্রস্তাব পাস করিয়ে নিল।
এই ব্যাপারে আজ বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "এই প্রতিবাদ শুধু সংখ্যালঘু নয়, বরং সকলে মিলেই করেছে। সামনে থেকে এই প্রতিবাদে নেতৃত্ব দেওয়ার জন্যে আমি আমার হিন্দু ভাইদের কাছে কৃতজ্ঞ থাকব। পশ্চিমবঙ্গে আমরা সিএএ, এনআরসি বা এনপিআর কোনোটাই চালু করার অনুমতি দেব না; আমরা এর বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ চালিয়ে যাব।"
মমতা বন্দ্যোপাধ্যায় আজ আরও বলেন, "বিজেপি গোটা দেশেই আজ অশান্তির পরিবেশ সৃষ্টি করেছে। তারা দেশের সংবিধানকে রাজনৈতিকভাবে ব্যবহার করতে চাইছে।যারাই দেশকে ভাগ করতে চাইবে, আমরা তাদেরকে সমর্থন করতে পারি না। আমি কি খাব, সেটা নিশ্চয়ই বিজেপি ঠিক করে দিতে পারে না।"
বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে মমতা আজ বলেন, "যারাই কেন্দ্র সরকারের বিরোধিতা করছে, তাদেরকেই বিজেপি দেশদ্রোহী বানিয়ে দিতে চাইছে। আসুন আমরা একসাথে কেন্দ্রের এই সিএএ, এনআরসি বা এনপিআরের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাই ।"

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages