কোনো রাজ্যই বলতে পারে না সিএএ বলবৎ করব না : কপিল সিব্বল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কোনো রাজ্যই বলতে পারে না সিএএ বলবৎ করব না : কপিল সিব্বল

Share This
 রাজনীতি

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৮/০১/২০২০ : সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের বিরোধিতা করলেও শেষমেশ কংগ্রেসও মেনে নিল  যে কোনো রাজ্যের পক্ষে এটা বলা  সম্ভব নয়, যে এই আইন তাদের রাজ্যে বলবৎ করা হবে না; আজ একথাই বললেন প্রবীণ কংগ্রেস নেতা তথা আইনজীবী কপিল সিব্বল।
কপিল সিব্বল আজ বলেন, "জাতীয় বা সর্বভারতীয় রাজনীতির ক্ষেত্রে, আমার মনে হয় আমাদের একজোট হওয়া উচিত, কারন এটি হল আইন ও সংবিধানের প্রশ্ন। তাই আমাদের উচিত হবে না রাজনৈতিক স্কোর বাড়ানো। তাই সিটিজেনস এমেন্ডমেন্ট আইন যখন একবার সংসদ থেকে আইন হয়ে বেরিয়েছে, তখন কোনো রাজ্যই বলতে পারে না, যে আমাদের রাজ্যে এই আইন বলবৎ করব না। এটা সম্ভব নয়, এটা আইন বা সংবিধান বিরোধী। আপনি বিরোধিতা করতে পারেননা, আপনি নিজের রাজ্যে বিধানসভায় প্রস্তাব পাস করাতে পারেন, কিন্তু কেন্দ্রের কাছে আপনাকে অনুরোধ করে বলতে হবে, অনুগ্রহ করে এই আইন তুলে নিন।" 
কপিল সিব্বল আরও বলেন, "সিটিজেনস এমেন্ডমেন্ট আইন রাজ্যে বলবৎ করা হবে  না, এই  কথা সাংবিধানিকভাবে বলা যাবে না। রাষ্ট্রপতিও এই আইনে সম্মত হয়ে সাক্ষর করেছেন। তাহলে কি করতে হবে ? এ ক্ষেত্রে বিরোধীদের জোট বাঁধতে হবে, একসাথে লড়াই করতে হবে  এবং কংগ্রেসকে ক্ষমতায় আনতে হবে।  কেননা সাংবিধানিকভাবে কোনো রাজ্যের পক্ষে এককভাবে বলা কঠিন যে আমাদের রাজ্যে পার্লামেন্ট থেকে পাস হওয়া কোনো আইন আমরা বলবৎ করতে দেব না।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages