সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন খারিজ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন খারিজ

Share This
 দেশের খবর
আশা দেবী, নির্ভয়ার মা 

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৪/০১/২০২০ :  সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশনের  আবেদন জানিয়েছিল নির্ভয়া কাণ্ডের  ফাঁসির সাজাপ্রাপ্ত দুই অপরাধী বিনয় শর্মা ও মুকেশ কুমার। কিন্তু দেশের শীর্ষ আদালত  আজ তাদের সেই কিউরেটিভ পিটিশন খারিজ করে দিয়েছে। 
নির্ভয়া কাণ্ডের চারজনকে ফাঁসির হুকুম শুনিয়েছে দিল্লীর আদালত, আদালতের রায়ের বিরুদ্ধে চার অপরাধীদের মধ্যে দুজন শীর্ষ আদালতে কিউরেটিভ পিটিশন দাখিল করেছিল। ফাঁসির আগে এটাই ছিল অপরাধীদের মৃত্যুদণ্ড এড়াতে শেষ উপায়, কিন্তু আজ সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ তাদের আবেদন খারিজ করে দেয়।
বিচারপতিদের ডিভিশন বেঞ্চে ছিলেন বিচারপতি এন ভি রামান্না, বিচারপতি অরুন মিশ্র, বিচারপতি নরিম্যান, বিচারপতি ভানুমতি ও বিচারপতি অশোকভূষণ। 
চার অপরাধীদের মধ্যে বিনয় ও মুকেশ কিউরেটিভ পিটিশন দাখিল করলেও বাকি দুজন অক্ষয় ও পবন এখনো কোনো কিউরেটিভ পিটিশন দাখিল করেনি শীর্ষ আদালতে। আগামী ২২ তারিখে এই চারজনের ফাঁসি দেওয়া হবে সকাল ৭টার সময়, যদিও তার আগে তারা রাষ্ট্রপতি কাছে প্রাণভিক্ষার আবেদন জানাতে পারবে। 
আজ দুই অপরাধীদের কিউরেটিভ পিটিশন খারিজ হয়ে যাওয়ার পর নির্ভয়ার মা আশাদেবী বলেছেন, "আজকের দিনটাও আমার কাছে একটা বড়দিন, গত সাত বছর অপেক্ষা করে রয়েছি সুবিচারের আশায়। তবে আমার জীবনে সবচেয়ে বড়দিন হবে, যেদিন এই চার অপরাধী ফাঁসির দাড়িতে ঝুলবে।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages