রাজস্থানের রনথম্ভোর অরণ্যে বাঘের মৃতদেহ উদ্ধার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজস্থানের রনথম্ভোর অরণ্যে বাঘের মৃতদেহ উদ্ধার

Share This
অফবিট

আজ খবর (বাংলা), সোয়াই মাধোপুর, রাজস্থান, ২০/০১/২০২০ : রাজস্থানের রনথম্ভোর অরণ্যে একটি পূর্ণবয়স্ক বাঘের মৃতদেহ দেখতে পাওয়া গেল। আজ বনদপ্তরের কর্মীরা বাঘটির মৃতদেহ উদ্ধার করে।
বাঘটি কি করে মারা গেল তা এখনো পর্যন্ত জানা যায় নি। পোস্ট মর্টেম রিপোর্ট আসার পরেই জানা যাবে বাঘটির মৃত্যুর প্রকৃত কারন। বাঘের শরীরে কোনো রকম আঘাতের চিহ্ন ছিল না এবং  মৃতদেহটি ছিল একেবারে অক্ষত। এই বাঘটির বয়স হয়েছিল ১৪ থেকে ১৫ বছরের মধ্যে।
মৃত এই বাঘটিকে বনদপ্তরের  কর্মীরা ডলার নামে ডাকত। কেউ কেউ আবার জালিম বলেও ডাকত। কিন্তু এই বাঘটি এটা প্রমান করেছে যে, বাঘের শাবক  শুধুই মা বাঘের কাছে বড় হয় না, বাবা বাঘের কাছে থেকেও বড় হয়। রয়্যাল বেঙ্গল প্রজাতির এই বাঘের আগে  দুটি ছানাও ছিল, দুটিই বাঘিনী ছিল, ২০১৩ সালে সেই বাঘিনীদের সারিস্কা রিজার্ভ ফরেস্টে ছাড়া হয়েছিল। মৃত ওই বাঘ অর্থাৎ ডলারের মৃত্যুর কারন খতিয়ে দেখছে বন্ দপ্তর।

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages