গোয়ায় ৬টির মধ্যে শাবক সমেত ২টি পূর্ণবয়স্ক বাঘের রহস্য মৃত্যু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গোয়ায় ৬টির মধ্যে শাবক সমেত ২টি পূর্ণবয়স্ক বাঘের রহস্য মৃত্যু

Share This
হচ্ছেটা কি

আজ খবর (বাংলা), গোয়া, ০৯/০১/২০২০ : কয়েকদিনের মধ্যেই গোয়ায় দুটি বাঘের রহস্যজনক  মৃত্যু ঘটায় উদ্বিগ্ন হয়ে উঠলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তথ্য বলছে, গোয়ায় মোট ৬টি বাঘ ছিল, তার মধ্যে গত ১০ দিনে ২টি বাঘের রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে, সেই সঙ্গে একটি ব্যাঘ্র শাবকের মৃত্যু হয়েছে বলে জানতে পারা  গিয়েছে। 
গোয়ায় কিভাবে এই বাঘেদের মৃত্যু হয়েছেন সেটা নিয়ে বনকর্মীরা এখনো তদন্ত চালিয়ে যাচ্ছে। কিন্তু গোটা ঘটনায় নিজের ক্ষোভ চেপে রাখতে পারেন নি গোয়ার মুখ্য মন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তিনি বলেছেন, "এভাবে বাঘের মৃত্যু বেদনাদায়ক এবং দু:খের, এই ঘটনা মেনে নিতে পারছি না; হত্যাকারীদের আমরা খুঁজে বের করবোই, আর সেই জন্যেই দিবারাত্রি পরিশ্রম করে চলেছে বনকর্মীরা। হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে, ইতিমধ্যেই এই ঘটনায় জড়িত থাকার অপরাধে মোট তিনজনকে আটক করা হয়েছে।"
কেন্দ্রের বন ও পরিবেশ মন্ত্রক অপরাধীদের খুঁজে বের করার জন্যে সব রকম সহযোগিতা করছে গোয়া সরকারকে। গোয়ার প্ৰশাসনও তৎপর হয়ে উঠেছে বাঘেদের হত্যাকারীদের খুঁজে বের করতে, তবু গোয়ায় বিরোধী দল কংগ্রেস এই ঘটনায় সরকারকেই দায়ী করেছে। গোয়ার প্রদেশ কংগ্রেস নেতা গিরিশ চড়াঙ্কার জানিয়েছেন, "বিজেপি সরকারের আমলে গৌয়ায় মোট ৩টি বাঘের মৃত্যু হল, এখানে অরণ্য এবং ম্যানগ্রোভ বাঁচিয়ে রাখতে বিজেপি সরকার আদৌ উৎসাহী নয়।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages