দেশজুড়ে তৈরী হচ্ছে এক্সপ্রেসওয়ে এবং গ্রিনফিল্ড করিডোর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশজুড়ে তৈরী হচ্ছে এক্সপ্রেসওয়ে এবং গ্রিনফিল্ড করিডোর

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২৬/০১/২০২০ : গোটা দেশে কেন্দ্র সরকার মোট ২২টি এক্সপ্রেস ওয়ে এবং গ্রিনফিল্ড করিডোর তৈরী করবে বলে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করি। মোট ৭৫০০ কিলোমিটার দীর্ঘ এই এক্সপ্রেসওয়ে তৈরী করতে খরচ হবে ৩ লক্ষ ১০ হাজার কোটি টাকা বলে জানা গিয়েছে।
দেশের পথ পরিবহন ও জাতীয় সড়ক মন্ত্রী নিতিন গড়করি আজ জানিয়েছেন, "প্রথম দফায় দিল্লী ও মুম্বইয়ের মধ্যে এক্সপ্রেসওয়ে তৈরী করা হবে, যেটি আগামী ৩ বছরের মধ্যে নির্মাণ হয়ে যাবে বলে আমরা মনে করছি।২০১৮ সালেই এই সড়কপথ নির্মাণের কাজ শুরু হয়ে গিয়েছে। ১৩২০ কিলোমিটার দীর্ঘ এই সড়কপথই হবে দেশের সবচেয়ে লম্বা এক্সপ্রেসওয়ে। এটির নির্মাণ হয়ে গেলে দিল্লী থেকে মুম্বই যেতে এখন যেখানে ২৪ ঘণ্টা সময় লাগছে, সেখানে মাত্র ১৩ ঘন্টায় পৌঁছে যাওয়া যাবে।"
দিল্লী-মুম্বই এক্সপ্রেসওয়ে ছাড়াও দেশে আরও ২২৫০ কিলোমিটার ব্যাপী ৫টি এক্সপ্রেসওয়ে তৈরী করা হবে, যার জন্যে খরচ হতে পারে প্রায় দেড় লক্ষ কোটি টাকা , বলে জানতে পারা গিয়েছে। বাকি ৫২৫০ কিলোমিটার ব্যাপী ১৬টি গ্রিনফিল্ড করিডোর নির্মাণ করা হবে, যার জন্যে খরচ বাবদ ধরা হয়েছে ১.৬৫ লক্ষ কোটি টাকা। দিল্লী-মুম্বই এক্সপ্রেসওয়ের মত রাজস্থান ও হরিয়ানার গ্রিনফিল্ড কোরিডোরগুলির কাজও আগামী ৩ বছরের মধ্যেই শেষ করে ফেলার পরিকল্পনা রয়েছে কেন্দ্র সরকারের। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages