মাদ্রাসার বাচ্ছাদের পর্যন্ত ছাড় দেয় নি পুলিশ : প্রিয়াঙ্কা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাদ্রাসার বাচ্ছাদের পর্যন্ত ছাড় দেয় নি পুলিশ : প্রিয়াঙ্কা

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), মুজাফ্ফরনগর, উত্তরা প্রদেশ, ০৪/০১/২০২০ : উত্তর প্রদেশের মুজাফ্ফরনগরে গিয়ে সংখ্যা লঘু মানুষ, যারা সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন করেছিল, তাদের হয়ে সুর চড়ালেন কংগ্রেস পার্টির সাধারণ সমপাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা। তাঁর বক্তব্য হল, এই প্রতিবাদ আন্দোলনকারীদের সাথে পুলিশ নাবালকদের পর্যন্ত ছাড় দেয়  নি এবং তাদেরকেও জেলে পাঠিয়েছে। 
প্রিয়াঙ্কা বলেন, "সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদী মাদ্রাসার ছাত্রদের গ্রেপ্ততার করে নিয়ে যায় পুলিশ, সেখানে ছোট ছোট বাচ্ছাদের পর্যন্ত ছাড় দেওয়া হয় নি, তাদেরকেও জেলে পুড়ে দেওয়া হয়েছে। আমি মৌলানা আসাদ হুসেইনির সাথে সাক্ষাৎ করেছি, তাঁকেও নিষ্ঠুরভাবে তুলে নিয়ে গিয়েছিল পুলিশ। মাদ্রাসা  থেকে যেসব বাচ্ছাদের পুলিশ নিয়ে গিয়েছিল, তার মধ্যে কয়েকজনকে ছেড়ে দিলেও এখনো পর্যন্ত অনেককেই আটকে রাখা  হয়েছে।"
সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদ করে প্রাণ হারিয়েছেন নুর মহম্মদ, তাঁর বাড়িতেও গিয়েছিলেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, "এই পরিবারটি প্রচণ্ড সমস্যার মধ্যে দিন কাটাচ্ছে, পুলিশ তাদের জিনিসপত্র সম্পূর্ণ নষ্ট  করে দিয়েছে। এদের   এখন এমন অবস্থা যে পরিবারের মেয়ের বিয়ে পর্যন্ত দিতে পারছে না।" সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির প্রতিবাদে এই মুজাফফরনগরে আন্দোলনের আগুন জ্বলে উঠেছিল কিছুদিন আগেই। সেই আন্দোলনের ঘটনাতেই মারা গিয়েছিলেন দুজন আন্দোলনকারী, তাদের মধ্যে অন্যতম নুর মহম্মদ।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages