নানকানা সাহেব নিয়ে মুখ খুললেন ভাজ্জি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নানকানা সাহেব নিয়ে মুখ খুললেন ভাজ্জি

Share This
 খেলাধুলা

আজ খবর, নতুন দিল্লী, ০৬/০১/২০২০ : পাকিস্তানের শিখ তীর্থ নানকানা সাহেব আক্রান্ত হওয়ার পর এবার মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার হরভজন সিং; তিনি নানকানা সাহেবে আক্রমণের ঘটনাকে তীব্র নিন্দা করেছেন। 
গত শুক্রবার একদল দুষ্কৃতী পাকিস্তানের নানকানা সাহিব গুরুদোয়ারায় ব্যাপক পাথর ছুঁড়ে ক্ষতিগ্রস্ত করেছিল। এই উন্মত্ত জনতাকে নেতৃত্ব দিয়েছিল সেখানকার একটি পরিবার, যে পরিবারের একটি ছেলে ওই নানকানা সাহেবের পন্থীর মেয়ে জগজিৎ কৌরকে অপহরণ করেছিল। অপহরনকারী ওই ছেলেটিকে পুলিশ গ্রেপ্তার করাতেই দলবল নিয়ে তার পরিবার চড়াও হয়েছিল গুরুদোয়ারার ওপর, রীতিমত গুন্ডামি করে পাথর ছুঁড়েছিল তারা। শিখ ধর্মের প্রবর্তক গুরু নানকের জন্মস্থান এই নানকানা সাহেব। 
ভারতের শিখ সম্প্রদায়ের মানুষ গর্জে উঠেছিলেন পাকিস্তানের এই গুন্ডাদের বিরুদ্ধে, নতুন দিল্লির পাক দূতাবাসের সামনে বিক্ষোভও দেখিয়েছিলেন তাঁরা। এই ঘটনায় আজ সরব হলেন প্রাক্তন ক্রিকেট খেলোয়াড় হরভজন সিংও।  তিনি একাধিক টুইট করেছেন এই বিষয়ে। তিনি তাঁর  টুইট হ্যান্ডেলে লিখেছেন, "কিছু মানুষের কি হয় তা বুঝতে পারি না, কেন যে এইসব মানুষ একটু শান্তিতে থাকতে পারে না জানিনা। মহম্মদ হাসান প্রকাশ্যে হুমকি দিচ্ছে, নানকানা সাহেব ধ্বংস করে দিয়ে তার ওপর মসজিদ বানিয়ে দেবে, আর পাকিস্তান সরকার তা চুপচাপ দেখে যাচ্ছে ! সত্যিই এসব দেখলে বেশ কষ্ট হয়।" 
এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি নেতারা বলছেন, 'পাকিস্তানে সংখ্যালঘু অমুসলিমরা প্রতি নিয়ত নিপীড়ণের স্বীকার হয়ে চলেছেন, আর তাঁদের ভারতে আশ্রয় দিতে গেলেই বিরোধীরা সেটা নিয়েও রাজনীতি করে চলেছে। এগুলো কিছুতেই মেনে নেওয়া যায় না।'
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages