ফাঁসির দিনটাকে ধর্ষণ বিরোধী দিবস হিসেবে পালন করা উচিত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফাঁসির দিনটাকে ধর্ষণ বিরোধী দিবস হিসেবে পালন করা উচিত

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৬ /০১/ ২০২০ : নির্ভয়ার গণধর্ষকদের যেদিন ফাঁসি দেওয়া হবে, সেই দিনটিকে দেশের 'ধর্ষণ বিরোধী দিবস' হিসেবে প্রণয়ন করার আর্জি জানিয়ে আজ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে চিঠি লিখে অনুরোধ করলেন পরী (People against rape in India, PARI) নামক একটি এনজিওর প্রতিষ্ঠাতা  যোগিতা ভাইয়ানা।
যোগিতা তাঁর চিঠিতে লিখেছেন, "ওই চারজনের ফাঁসি হলে দেশের একটি কন্যা সুবিচার পাবে, যদিও সেই পংক্তিতে আরও অনেকেই আছে যারা এখনো হয়ত সুবিচার পায়নি। একটি দশক বেশ কিছু ভয়ংকর ধর্ষণের সাক্ষী হয়ে রয়েছে। তা সে দিল্লী হোক, বা কাঠুয়া হোক কিংবা উন্নাও, অবশ্য এর পরে হয়ত সমাজে একটা ভাল পরিবর্তন আসবে।"
যোগিতার চিঠিকে যদি সরকার সম্মতি জানায়, তাহলে দেশের কাছে একটা সঠিক বার্তা পৌঁছাবে বলে মনে করা হচ্ছে, কেননা ধর্ষণের বিরুদ্ধে গোটা দেশ এখন এককাঠ্ঠা হয়ে লড়াই করছে। যোগিতা লিখেছেন, "ধর্ষণের বিরুদ্ধে লড়াইয়ের পথ খুব লম্বা এবং কঠিন। তাই ফাঁসি হয়ে গেলেই এই লড়াইয়ের সমাপ্তি নয় , বরং একে একটা নতুন যুগ  হিসেবে দেখা উচিত। তাই ফাঁসির দিনটাকেই ধর্ষণ বিরোধী দিবস হিসেবে পালন করা উচিত হবে" ।
যোগিতা মনে করেন, গণধর্ষকদের ফাঁসির দিনটা কোনো সাধারণ দিন নয়,  এক মা তার কন্যা সন্তানের সুবিচার চেয়ে যেভাবে সিংহীর মত লড়াই করে গেলেন এতগুলো বছর সেই লড়াইকে মান্যতা দেওয়ার দিন; তাছাড়া এই ধরনের আইনি পদক্ষেপ আগামী দিনে ধর্ষণ মুক্ত ভারত গড়ে তুলতে সাহায্য করবে।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages