নির্ভয়া মামলায় সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন দাখিল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নির্ভয়া মামলায় সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন দাখিল

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৯/০১/২০২০ : নির্ভয়া মামলায় ফাঁসির আসামি বিনয় শর্মা আজ সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন দাখিল করল। 
গত ৭ তারিখে দিল্লীর আদালত নির্ভয়া মামলায় চারজন অপরাধীকে ফাঁসির হুকুম শুনিয়েছে। সেইমত আগামী ২২ তারিখে সকাল ৭টার সময় চারজনেরই ফাঁসির আদেশ কার্যকর করার কথা রয়েছে। সেইমত দিল্লীর তিহার জেলে ফাঁসি দেওয়ার প্রস্তুতি শুরুও হয়ে গিয়েছে, কিন্তু একটা দিন কাটতে না কাটতেই ওই চারজনের মধ্যে অন্যতম অপরাধী বিনয় কুমার শর্মা সুপ্রিম কোর্টে  ফাঁসির আদেশকে পুনর্বিবেচনা করার জন্যে কিউরেটিভ পিটিশন দাখিল করল।
বাকি তিনজন পবন, অক্ষয় ও মুকেশ সিং এখনো পর্যন্ত দেশের সর্বোচ্য আদালতে কিউরেটিভ পিটিশন দাখিল না করলেও আজ বা আগামীকাল তারাও এই পিটিশন দাখিল করতে পারে বলে মনে করা হচ্ছে।
ফাইনাল জাজমেন্ট বা ফাঁসির আদেশপ্রাপ্ত অপরাধী দেশের সর্বোচ্য আদালতে এই ধরনের কিউরেটিভ পিটিশন দাখিল করলে ফাঁসির আদেশ পুনর্বিবেচনা করতে পারে সুপ্রিম কোর্ট, এমনকি তাদের ফাঁসি নাও হতে পারে। অবশ্যই যদি সুপ্রিম কোর্ট তা মনে করে। গত ৭ তারিখে ফাঁসির আদেশ দিয়ে দিল্লীর পাতিয়ালা আদালত জানিয়ে দিয়েছিল, দুই সপ্তাহের মধ্যেই ফাঁসির আসামিদের আইন সংক্রান্ত সব কাজ সেরে নিতে হবে, আর সেই মত আজকেই চারজন অপরাধীদের মধ্যে একজন কিউরেটিভ পিটিশন দাখিল করল সুপ্রিম কোর্টে।  এই বিষয়ে সুপ্রিম কোর্ট কি নির্দেশ দেয়, তার দিকে নজর থাকবে দেশবাসীর।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages