পর পর দুদিন ধর্মঘটে ব্যাংক বন্ধ থাকছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পর পর দুদিন ধর্মঘটে ব্যাংক বন্ধ থাকছে

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ১৫/০১/২০২০ : বেতন কাঠামোর পুনর্বিন্যাস, সপ্তাহে পাঁচদিন কাজ এবং ব্যাংকের ঋণ খেলাপিদের থেকে অর্থ আদায় সহ বেশ কয়েকটি দাবি নিয়ে আগামী ৩১শে  জানুয়ারি এবং ১লা ফেব্রুয়ারি পর পর দুদিন ব্যাংক ধর্মঘটের ডাক দিল ব্যংক অফিসারদের কর্মী সংগঠন।  
ব্যাংক অফিসারদের অনেকগুলি দাবির মধ্যে সর্বপ্রথম দাবি হল বেতন কাঠামোর পুনর্বিন্যাস। অফিসারেরা অবিলম্বে বেতন বৃদ্ধির কথা জানিয়েছে। সেইসঙ্গে তাঁদের আর এক দাবি হল, সপ্তাহে ছয় দিন নয়, পাঁচ দিন করে কাজ করবেন তাঁরা। এখন দ্বিতীয় এবং চতুর্থ শনিবার ছুটি থাকে ব্যাঙ্কগুলিতে। অর্থাৎ চারটি রবিবার ও দুটি শনিবার নিয়ে মোট ৬ দিন ছুটি পান ব্যাংক কর্মীরা, কিন্তু তাঁরা চাইছেন, সপ্তাহে ৫ দিন অর্থাৎ সোমবার থেকে শুক্রবার পর্যন্ত কাজ করতে, সেক্ষত্রে তাঁদের দাবি প্রতি সানি ও রবিবার ব্যাংক বন্ধ রাখতে হবে।
পাশাপাশি এই অফিসার সংগঠনের অন্যতম প্রধান দাবি হল, ঋণ খেলাপিদের থেকে যত দ্রুত সম্ভব বকেয়া টাকা আদায় করা হোক, এবং সরকার তা আদায় করতে উদ্যোগী হোক; এইসব দাবি নিয়েই এই মাসের শেষ দিন এবং আগামী মাসের প্রথম দিনে ব্যাঙ্কগুলি বন্ধ থাকছে।
পাশাপাশি ব্যাংক কর্মীরা বিক্ষোভে নামছেন মার্চ মাসের ১১, ১২ এবং ১৩  তারিখে। ওই ৩ দিনও ব্যাংক বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। অর্থাৎ আর্থিক বছর শেষের আগে মোট ৫ দিন ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে এবং সেই সাথে এটিএমগুলিও বন্ধ থাকতে পারে বলে জানা যাচ্ছে।  ব্যাংক কর্মচারীদের দাবি মণ না হলে এপ্রিল মাসের প্রথম দিন থেকে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়ে রেখেছে ব্যাঙ্ক কর্মী সংগঠনগুলি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages