সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের ওপর স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের ওপর স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২২/০১/২০২০  : সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের ওপর এখনই কোনো স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট। বরং অভিযোগকারীদের প্রশ্নের জবাব দিতে কেন্দ্র সরকারকে চার সপ্তাহের সময় দিল দেশের সর্বোচ্য আদালত। গোটা দেশ আজ তাকিয়েছিল এই শুনানির দিকে।
কেন্দ্র সরকারের আনা নতুন আইন সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের  (CAA) বিরোধিতা করেছে বেশ কয়েকটি রাজ্য, পশ্চিমবঙ্গ তাদের মধ্যে অন্যতম। সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মোট ১৪৪টি মামলা করা হয়েছিল। আজ সকাল থেকেই সেই মামলাগুলি শুনছিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বে বিচারপতি এস আব্দুল নাজির ও সঞ্জীব খান্নার ডিভিশন বেঞ্চ। 
মামলাগুলোতে অভিযোগকারীদের তরফ থেকে এজলাসে উপস্থিত ছিলেন কপিল সিব্বল, মনু সিংভি এবং  বিকাশ সিংহের মত সিনিয়র আইনজীবীরা। তাঁদের সওয়াল পর্ব শেষ হতেই বিচারপতিদের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয় যে সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের ওপর এখনই কোনো স্থগিতাদেশ দেওয়া হবে না। অভিযোগকারীদের সওয়ালের জবাব চাওয়া হবে কেন্দ্র সরকারের কাছে, এবং তার জন্যে আগামী চার সাপ্তাহ সময় দেওয়া হবে কেন্দ্র সরকারকে। এই সময়সীমার মধ্যে কেন্দ্র সরকারকে তাদের  বক্তব্য পেশ করতে হবে।
এটর্নি  জেনারেল কে কে বেণুগোপাল আদালতের কাছে আবেদন করেছেন, এই বিষয়ে আর যাতে নতুন করে কোনো মামলা আদালত গ্রহণ না করে, কারন ইতিমধ্যেই ১৪৪টি মামলা দায়ের হয়েছে একই বিষয়ে। তাই নতুন করে আর কোনো মামলা এখানে যাতে এটাচ না করা হয়।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages