ঘোড়ায় চেপে পাত্রীরা গেলেন পাত্রদের বাড়িতে বিয়ে করতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ঘোড়ায় চেপে পাত্রীরা গেলেন পাত্রদের বাড়িতে বিয়ে করতে

Share This
অফবিট

আজ খবর (বাংলা), খাণ্ডোয়া, মধ্যপ্রদেশ, ২৪/০১/২০২০ : বিয়ে করতে চলেছেন দুই কন্যা, দুই বোন, সাক্ষী ও সৃষ্টি। ঘোড়ায় চেপে পাত্রী চলেছেন পাত্রের বাড়িতে বিয়ে করতে, এই অভিনব সৃষ্টির সাক্ষী থাকলেন মধ্যপ্রদেশের খান্ডোয়ার আমি জনতা । 
কনের সাজে সুসজ্জিতা দুই বোন সাক্ষী ও সৃষ্টি ঘোড়ায়  চেপে ব্যান্ড পার্টির বাজনার সাথে হাসিমুখে পাত্রের বাড়িতে গেলেন বিয়ে করতে। আমাদের দেশে সাধারণত পাত্র আসে পাত্রীর বাড়িতে বিয়ে করতে, কিন্তু এখানে ঠিক উল্টোটা। ঘটনাটি ঘটেছে গত ২২ তারিখে। জানা গিয়েছে, পাত্রীরা হলেন পতিদার গোষ্ঠীর কন্যা, আর এই গোষ্ঠীর প্রায় ৩০০ - ৪০০ বছরের ঐতিহ্য হল এই, যে এদের পাত্রীরা বিয়ে করতে যায় পাত্রের বাড়িতে।
দুই পাত্রীর  বাবা অরুন বলেছেন, "এটা আমাদের ঐতিহ্য, তবু কেন্দ্রের 'বেটি বাঁচাও, বেটি পড়াও'  প্রকল্পকে জনপ্রিয় করতে এবং পুত্র সন্তান ও কন্যা সন্তানদের মধ্যে যে কোনো প্রভেদ নেই সেই বার্তাটিকে তুলে ধরতেই এমন আয়োজন আমরা করেছি। পাত্রীদের বাবা হিসেবে আমি গর্ব অনুভব করছি। আমি চাই অন্যান্য সম্প্রদায়ের মানুষেরাও এই একই নিয়ম চালু করুক "।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages