হিমায়ত প্রকল্পে ১২ হাজার কাশ্মীরি তরুণকে ট্রেনিং কেন্দ্র সরকারের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হিমায়ত প্রকল্পে ১২ হাজার কাশ্মীরি তরুণকে ট্রেনিং কেন্দ্র সরকারের

Share This

আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ২১/০১/২০২০ : কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভি আজ কাশ্মীর প্রসঙ্গে বলেছেন, "কাশ্মীরের ১২ হাজার তরুণদের কেন্দ্র সরকার ট্রেনিং দিয়েছে 'হিমায়ত' প্রকল্পের অধীনে। এজন্য খরচ করা হয়েছে প্রায় ১৬ কোটি টাকা।" 
'হিমায়ত'  হল কেন্দ্র সরকারের একটি প্রকল্প, যেখানে জম্মু ও কাশ্মীরের দারিদ্র তরুণদের সরকারি উদ্যোগে নানারকম ট্রেনিং দেওয়া হয় এবং তাদের চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়। এজন্যে সাম্বা ও অবন্তীপুরায় সরকারের দুটি ট্রেনিং সেন্টারও রয়েছে। আজ মুক্তার আব্বাস নাকভি শ্রীনগরে  গিয়ে বলেন, "এখনও পর্যন্ত হিমায়ত প্রকল্পে মোট ১২ হাজার তরুণকে ট্রেনিং দেওয়া হয়েছে, যার জন্যে সরকারের ১৬ কোটি টাকা ব্যয় হয়েছে।"
জম্মু ও কাশ্মীরকে কেন্দ্র শাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার পর হিমায়ত প্রকল্পে লক্ষাধিক কাশ্মীরি তরুণদের ট্রেনিং দিয়ে চাকরি দেওয়ার  পরিকল্পনা রয়েছে কেন্দ্র সরকারের। এভাবেই কাশ্মীর উপত্যাকার তরুণদের উৎসাহিত করতে চাইছে কেন্দ্র সরকার। ইতিমধ্যেই কয়েক দফায় কাশ্মীরি তরুণদের পুলিশ ও সেনাবাহিনীতেও ভর্তি করার ব্যবস্থা করা  হয়েছে। 
কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভি আজ কাশ্মীর পরিদর্শনে গিয়েছেন। তিনি এখন রয়েছেন শ্রীনগরে। এই মাসের ১৮ থেকে ২৫ তারিখের মধ্যে মোট ৩৬ জন কেন্দ্রীয় মন্ত্রীর কাশ্মীর পরিদর্শনের কথা রয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages