সিএএ কার্যকর করা ছাড়া কোনো উপায় নেই : কেরালার রাজ্যপাল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিএএ কার্যকর করা ছাড়া কোনো উপায় নেই : কেরালার রাজ্যপাল

Share This
দেশের খবর
কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান 

আজ খবর (বাংলা), জয়পুর, ১৮/০১/২০২০ : "প্রত্যেকটি রাজ্যকেই সিটিজেনশিপ এমেন্ডমেন্ট আইনকে কার্যকর করতে হবে", বললেন কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান; আজ তিনি রাজস্থানের জয়পুরে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন, সেই সময় সাংবাদিকদের একটি প্রশ্নের উত্তরে তিনি এই কথা বলেন।
কেরালার রাজ্যপাল বলেন, "সিটিজেনস এমেন্ডমেন্ট আইন নিয়ে দেশের কয়েকটি রাজ্যে প্রতিবাদ আন্দোলন হয়েছে, দেশের মানুষের প্রতিবাদ করার অধিকার আছে, তাই তাঁরা প্রতিবাদ করেছেন, কিন্তু দেশের আইনকে অমান্য করার অধিকার কারোর নেই, সেই অধিকার সংবিধান কাউকে দেয়নি। সংবিধানের ২৫৪ ধারা অনুযায়ী দেশের আইনকে মান্যতা দেওয়া প্রতিটি নাগরিকের কর্তব্য।" 
রাজ্যপাল আরিফ মহম্মদ খান বলেন, "দেশের আইনকে মেনে নেওয়া ছাড়া আর অন্য কোনো উপায় নেই, তবুও কারোর আপত্তি থাকলে তিনি অবশ্যই সুপ্রিম কোর্টে আবাদান করতে পারেন। কিন্তু সিটিজেনস এমেন্ডমেন্ট আইন সম্পূর্ণ কেন্দ্রের ব্যাপাড়ার তা কোনো রাজ্যের এক্তিয়ারে পড়ে না  তাই দেশের প্রত্যেক রাজ্যকে এই আইন মেনে নিতে হবে, অন্য কোনো বিকল্প নেই।"
প্রসঙ্গত উল্লেখ্য, কেরালা সরকার সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদে সোচ্চার হয়েছিল, কেরালা বিধানসভা থেকেও  একটি প্রস্তাব পাস করা হয়েছিল এই আইনকে তুলে নেওয়ার জন্যে। কিন্তু সেই  প্রস্তাবকে কার্যত খারিজ করে দিল কেরালার রাজ্যপালের এই বক্তব্য।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages