প্রতিবাদের নামে হিংসা দেশকে দুর্বল করে : রাষ্ট্রপতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রতিবাদের নামে হিংসা দেশকে দুর্বল করে : রাষ্ট্রপতি

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ৩১/০১/২০২০ :  বাজেট অধিবেশনের প্রাক্কালে আজ সংসদে দেশবাসীর উদ্দেশ্যে দেশের সার্বিক অবস্থার বিবরণ তুলে ধরে  ভাষণ দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।
রাষ্ট্রপতি তাঁর ভাষণে গণতন্রের কথাই তুলে ধরেন। তিনি মনে করিয়ে দেন, ভারতবর্ষ বিশ্বের অন্যতম প্রধান গণতান্ত্রিক দেশ। রাষ্ট্রপতি আজ বলেন, "প্রতিবাদের নামে  যে কোনো হিংসাত্মক ঘটনা আমাদের সমাজ তথা দেশকে দুর্বল করে দেয়। আমার সরকার এটা স্পষ্টভাবে বিশ্বাস করে যে, নিজেদের মধ্যে আলোচনা, সমালোচনা ও বিতর্কের মাধ্যেমেই গণতন্ত্র শক্তিশালী হয়ে ওঠে।" 
রাষ্ট্রপতি বলেন, "এই দশকটি আমাদের দেশের উন্নয়নের জন্যে অত্যন্ত গুরুত্ত্বপূর্ণ। গত ৫ বছরে আমার সরকার এই শতাব্দীকে ভারতের শতাব্দী হিসেবে তুলে ধরতে সফলভাবেই ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরেছে।"
এরপর তাঁর ভাষণে রাষ্ট্রপতি এই মুহূর্তে বিভিন্ন ক্ষেত্রে  দেশের সাফল্যের খতিয়ান একে একে তুলে ধরেন।
এই অধিবেশনে যোগ দিতে আজ সকালেই সংসদ ভবনে পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, "এই অধিবেশনের দুই কক্ষেই  আমি ভাল এবং সুস্থ বিতর্ক চাই।  আমরা এই দশকে দেশের জন্যে ভাল কিছু করার পরিকল্পনা রেখেছি, যেখানে অর্থনীতি ও ক্ষমতায়নকে  বিশেষ গুরুত্ত্ব দেওয়া হচ্ছে। এতদিন দলিত , প্রান্তিক ও পিছিয়ে পড়া মানুষদের ক্ষমতায়নের  কাজ করে এসেছি, এই দশকেও সেই কাজকেই আরও এগিয়ে নিয়ে যেতে চাই।"
আগামীকাল সংসদে দেশের বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী। প্রথম পর্যায়ের বাজেটের দ্বিতীয় অধ্যায় পেশ করা হবে আগামী ১১ তারিখে এবং দ্বিতীয় পর্যায়ের প্রথম অধ্যায় পেশ করা হবে মার্চ মাসের ২ তারিখে এবং দ্বিতীয় অধ্যায় পেশ করা হবে এপ্রিলের ৩ তারিখে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages