আজ নেতাজির জন্মদিনে দেশজুড়ে শ্রদ্ধাঞ্জলি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ নেতাজির জন্মদিনে দেশজুড়ে শ্রদ্ধাঞ্জলি

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), কলকাতা, ২৩/০১/২০২০ : আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিবস। গোটা দেশ আজ বিনম্র চিত্তে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৪তম জন্ম দিবস পালন করছে। 
নেতাজির জন্ম দিবস উপলক্ষে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতাজির স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, "১৮৯৭ সালের ২৩শে জানুয়ারি জানকি নাথ বসু তাঁর ডায়রিতে লিখেছিলেন, 'আজ দিনের মধ্যভাগে আমার ঘরে এক পুত্র সন্তান জন্ম গ্রহণ করিয়াছে',  এই পুত্র সন্তানই পরবর্তীকালে দেশের অসাধারন দেশপ্রেমী হয়ে উঠেছিলেন, যিনি নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন একটাই কারণে, আর সেটা হল দেশের স্বাধীনতা। আমরা আজ সেই মহান নেতাজি সুভাষ চন্দ্র বসুর স্মৃতিচারণ করছি।" 
নরেন্দ্র মোদী আরও বলেন, "তাঁর সাহসিকতার জন্যেই গোটা দেশ আজীবন নেতাজির কাছে কৃতজ্ঞ থাকবে। ভারতবাসীর জন্যে তিনি যা কিছু করে গিয়েছেন, তা দেশ কোনোদিন ভুলতে পারবে না।"  আজ নরেন্দ্র মোদির পাশাপাশি নেতাজির প্রতি শ্রদ্ধা জানান কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল এবং কিরেন রিজিজু।
আজ নেতাজির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাহুল গান্ধীও। নেতাজির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ওড়িশার বালুকা শিল্পী  পদ্মশ্রী সুদর্শন পট্টনায়েক। তিনি বলেছেন, "পুরীর সমুদ্র সৈকতে আজ আমার ছাত্রেরা নেতাজির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বালি দিয়ে তাঁর প্রতিকৃতি গড়ে তুলেছে।"
প্রতি পাঁচ বছরে এক বছর কলকাতায় এবং চার বছর পাহাড়ে নেতাজির জন্ম জয়ন্তী পালন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত দুদিন ধরেই তিনি রয়েছেন দার্জিলিংএ। প্রতিবছরের মত আজও  তিনি নেতাজির জন্মজয়ন্তী পালন করেছেন দার্জিলিং পাহাড়েই। পাহাড়ের মানুষরাও নেতাজির প্রতি আজ তাঁদের শ্রদ্ধা নিবেদন করেছেন। কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গেই আজ নেতাজির জন্মদিবস পালিত হয়েছে অত্যন্ত শ্রদ্ধার সাথে। বিভিন্ন স্কুল কলেজ এবং ক্লাবগুলিতে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি পালিত  হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
পশ্চিম বাংলা থেকেই নেতাজির জন্মদিবসকে দেশ প্রেম দিবস হিসেবে ঘোষণা করার দাবি তুলেছিলেন বিজেপি নেতা তথা নেতাজির পরিবারের সদস্য চন্দ্র বসু, কিন্তু কেন্দ্র সরকার এখনও পর্যন্ত নেতাজির জন্মদিবসকে দেশপ্রেম দিবস হিসেবে ঘোষণা করে নি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages