কলকাতায় মোদী, প্রতি মুহূর্তের আপডেট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কলকাতায় মোদী, প্রতি মুহূর্তের আপডেট

Share This
রাজ্য

আজ খবর(বাংলা), কলকাতা, ১১/১০/২০২০ :
বিকেল ৪:০৫ : দমদম বিমান বন্দরে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের রাজ্যপাল শ্রী জগদীপ শঙ্কর, ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, রাহুল সিনহা, মুকুল রায়, অর্জুন সিং প্রমুখ।

বিকেল ৪:০৭ : প্রধানমন্ত্রীর কপ্টার উড়ে গেল রেস্ কোর্সের উদ্দেশ্যে। ধর্মতলায় অশান্তির জেরে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী। কলেজ স্কয়ারে জমায়েত বামপন্থী পড়ুয়াদের। সেখানেও মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

বিকেল ৪:১২ : প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রাজভবনে পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।কিছুক্ষণ পরেই রেসকোর্স থেকে রাজভবনে পৌঁছাবেন নরেন্দ্র মোদী।
"CAA ও  NRC নিয়ে পুনর্বিবেচনা করুন" মোদিকে মমতা।
শহরের একাধিক জায়গায় বিক্ষোভ, প্রধানমন্ত্রীকে কটাক্ষ বাম নেতা মহম্মদ সেলিমের।
রাজভবনে মোদী-মমতার ১৫ মিনিট বৈঠক।
রাজ্যের প্রাপ্য নিয়ে কথা হয়েছে : মমতা
মমতা দ্বিচারিতা করছেন, উনি মোদির সাথে সেটিং করতে গিয়েছেন : মহম্মদ সেলিম
মমতা মোদির কাছে নতজানু হয়েছেন : মনোজ চক্রবর্তী (কংগ্রেস বিধায়ক)
মোদিকে দরকার মমতার : অধীর চৌধুরী (কংগ্রেস)

কিছুক্ষণ বাদেই ধর্মতলায় TMCPর ধারনামঞ্চে পৌঁছাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
সিটিজেনস এমেন্ডমেন্ট আই ও এনআরসির প্রতিবাদে লেকটাউনে তৃণমূলের মানব বন্ধন । রয়েছেন সুজিত বসু ।
শহর জুড়ে বিক্ষোভের মাঝেই কলকাতায় নরেন্দ্র মোদী।
রাজভবনে মোদির সাথে সংক্ষিপ্ত বৈঠকে রাজ্য বিজেপি নেতারা।
 কিছুক্ষণ বাদেই মোদী যাবেন ডালহৌসির ওল্ড কারেন্সি বিল্ডিংএ। সেখানে নিরাপত্তা ব্যবস্থা বেশ আঁটোসাঁটো রাখা হয়েছে। ওল্ড কারেন্সি বিল্ডিং থেকে যাবেন মিলেনিয়াম পার্কের উদ্দেশ্যে।
রাজভবনে রাত্রিবাস না করে নরেন্দ্র মোদী রাত্রিবাস করবেন বেলুড় মঠে। সাজসাজ রব  বেলুড় মাঠেও, জলপথে তিনি পৌঁছাবেন বেলুড়মঠে। সেখানেও নিরাপত্তা ব্যবস্থা বেশ কড়াকড়ি করা হয়েছে।
ধর্মতলায় টিএমসিপির ধরনামঞ্চে মমতা, সেখানে মুহুর্মুহু স্লোগান উঠছে CAA  ও NRCর বিরুদ্ধে।
মোদির শহরে আসার বিরোধিতায় বিক্ষোভ চলছে শহর জুড়েই। উঠল 'গো ব্যাক মোদী' স্লোগান
বিকেল ৫:৪৮ :  ওল্ড কারেন্সি বিল্ডিংএ নরেন্দ্র মোদী, সঙ্গে রয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর ।

বিকেল ৫:৫৪ : ধর্মতলায় মমতা ভাষণ দিচ্ছেন।
মমতা বন্দ্যোপাধ্যায় : "গতকাল কেন্দ্র সরকার যে সিটিজেনস এমেন্ডমেন্ট আইনকে লাগা করার নোটিফিকেশন জারি করেছে, সেটা কাগজে কলমেই থাকবে, কার্যকর হবে না এই রাজ্যে। জাতপাত বিভেদের ভিত্তিতে তৈরী করা এই জিনিস সম্পূর্ণ অবৈধ। আমরা এটা মানছি না। আপনারা এখন জেগে ঘুমাচ্ছেন, মানুষ আপনাদের ঘুম ভাঙ্গাবেই। কেন্দ্রের বিজ্ঞাপ্তি আমরা মানছি না, যেখানে সিএএ লেখা আছে, সেটা আমরা কেটে দিয়েছি। যেমন সব রাজ্য থাকলে তবেই ভারত দেশটা থাকে, তেমন সব ধর্ম থাকলে তবেই মানব ধৰ্ম থাকবে। সবার ওপারে মানব ধর্ম। ঘোলাজলে নেমে যারা রাজনীতি করতে নেমেছেন তারা বিজেপির বড় দালাল। শান্তিপূর্ণ আন্দোলন করুন, বিরোধীরা রাস্তায় নেমে একটু হেঁটে দেখান, কোমরে মেদ ঝরবে। শুধু শুধু বাসে আগুন লাগাবেন না.প্রধানমন্ত্রীকে বলে এসেছি CAA, NRC, NPR মানতে পারছি না।"  জনসমক্ষে ব্ল্যাকবোর্ড চক দিয়ে মমতা লিখলেন "নো টু CAA, NRC, NPR",  তারপর CAA, NRC, NPR লেখাগুলি মোটা দাগ দিয়ে কেটে দেন। তারপর মাইক নাইজের হাতে তুলে নিয়ে স্লোগান দিতে থাকেন।
সন্ধ্যে ৬:১২ : ওল্ড কারেন্সি বিল্ডিংএ মোদী ও ধনকারের সামনে শুরু হল সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলার মাটি পবিত্র মাটি। আমি কলকাতা নিয়ে বরাবরই আগ্রহী। কলকাতা ভারতের সাংস্কৃতিক পীঠস্থান ।কলকাতাকে দুনিয়া চেনে সংস্কৃতির মাধ্যমে। আজ ওল্ড কারেন্সি বিল্ডিং দেখে আমার খুব ভাল লেগেছে। দেশের মোট 5টি মিউজিয়ামকে আন্তর্জাতিক মানের করে তোলা হবে।সেই কাজ শুরু করা হবে কলকাতা থেকেই। কলকাতার চারটি গ্যালারিই খুব সুন্দর। ওল্ড কারেন্সি বিল্ডিং, মেটকাফ বিল্ডিং, বেলভেডিয়ার বিল্ডিং ও ভিক্টোরিয়া মেমোরিয়াল কলকাতার আইকন হয়ে গেছে। ভিক্টোরিয়ার দুটি গ্যালারি সংস্কারের নামে দীর্ঘদিন বন্ধ রাখা ঠিক হয় নি। তৃতীয় গ্যালারিটি বিপ্লবী ভারত নাম নিয়ে চালু থাক। দুবছর পরেই রাজা রাং মোহনের 250 বছরের জন্মদিবস গোটা  দেশেই সাড়ম্বরে পালিত হবে।"
মোদি আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্যাসাগর, নেতাজি সুভাষ চন্দ্র বসু  ও অন্যান্য বাঙালি মনীষীদের স্মরণ করেন।

আজ নরেন্দ্র মোদি কলকাতায় রাজভবনের পরিবর্তে বেলুড়মঠে রাত্রিবাস করবেন। সেখানে তিনি রাত্রে ঠাকুরের ভোগ খেতে পারেন এবং আগামিকাল মঠের অন্যান্য মহারাজদের সাথে ধ্যানে বসতে পারেন।

সন্ধ্যে 7:10 : মিলেনিয়াম পার্কে রাজ্যপালের সাথে বসে হাওড়া ব্রিজের ইতিহাস লাইট এন্ড সাউন্ড শোয়ের মাধ্যমে দেখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । উপস্থিত রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ।

সন্ধ্যে 7:35 : আজ অনেকগুলি কর্মসূচি শেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার বেলুড়ের উদ্দেশ্যে রওনা দেবেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages