দিল্লীর দূষণ রোধে এয়ার পিউরিফায়ার বসালেন গৌতম গম্ভীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দিল্লীর দূষণ রোধে এয়ার পিউরিফায়ার বসালেন গৌতম গম্ভীর

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ০৩/০১/২০২০ : দিল্লীর দূষণ রীতিমত মাত্রাছাড়া হয়ে গিয়েছে বিগত বেশ কয়েক মাস যাবদ। দিল্লির সেই দূষিত আবহাওয়ার জন্যে লড়াই শুরু করলেন প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপির সাংসদ গৌতম গম্ভীর। আজ দিল্লীর লাজপত নগরের সেন্ট্রাল মার্কেটের কাছে গৌতম গম্ভীর একটি এয়ার পিউরিফায়ারের উদ্বোধন করেন। 
এই এয়ার পিউরিফায়ার একটি উঁচু থামের মতন দেখতে আর এই যন্ত্রটি বাতাস থেকে প্রতিদিন মোট ৬ লক্ষ কিউবিক মিটার বাতাসের সংশোধনের কাজ করবে বলে জানা গিয়েছে। দূষিত বাতাস থেকে এই যন্ত্রটি রোজ ৭৫% দুই রকম দূষিত পদার্থ সংগ্রহ করবে, সেগুলি হল PM 2.5 ও PM 10, তারপর সেগুলি সংশোধিত  করে আশেপাশের এলাকায় তাজা বাতাস ছাড়বে। অত্যাধুনিক এই যন্ত্রটি ঠিক কিভাবে এবং কতটা কাজ করছে, তার রিপোর্টও পাওয়া যাবে ওই যন্ত্রের থেকেই।
গৌতম  গম্ভীর জানিয়েছেন, "দিল্লীর দূষণের বিরুদ্ধে লড়াই করা আমার কাছে প্রথম গুরুত্ত্বপূর্ণ কাজ; আজ এখানে প্রথম এয়ার পিউরিফায়ার বসানো হল. যদি দেখা যায় এই যন্ত্রটি ঠিক ভাবে কাজ করছে, তাহলে দিল্লীর অন্যত্রও এই ধরনের যন্ত্র বসিয়ে দূষণ মোকাবিলার কাজ আমরা  চালিয়ে যাব।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages