ফের একটি বাঘরোলের মৃতদেহ উদ্ধার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফের একটি বাঘরোলের মৃতদেহ উদ্ধার

Share This

আজ খবর (বাংলা), খড়দহ, উত্তর ২৪পরগনা, পশ্চিমবঙ্গ, ২২/০১/২০২০ : আজ ফের একটি বাঘরোলের  মৃতদেহ উদ্ধার করল বন দপ্তর। খড়দহের দোপেরে থেকে আজ উদ্ধার করা হল বাঘরোলের  মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। দেহটির ময়না তদন্ত করবে বন্ দপ্তর, কি কারণে সেটির মৃত্যু হল সেটাই খতিয়ে দেখা হবে।
দুদিন আগে হুগলির কোন্নগরে রাতের বেলায় একটি সিসিটিভির ফুটেজে দেখা যায় অন্ধকার রাস্তায় হেঁটে যাচ্ছে একটি পশু। কিন্তু সেই পশুটি আসলে কি সেটা না বুঝেই সেটিকে খুঁজে বের করে স্থানীয় কিছু মানুষ পিটিয়ে মেরে ফেলে বলে অভিযোগ উঠেছে। পরে দেখা যায় ওই পশুটি আসলে বাঘরোল; বাঘরোল  হল বিড়াল প্রজাতির একটি প্রাণী, যাকে ফিশিং ক্যাটের প্রজাতিতে ফেলা যায়. বাঘরোল হল পশ্চিমবঙ্গের রাজ্য পশু। প্রাণীটি বিরল প্রজাতির মধ্যে পড়ে।  ধীরে ধীরে পৃথিবীর বুক থেকে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে এই প্রাণীটি। মূলত এরা  মাছে খেয়ে বেঁচে থাকে, তাই পুকুরের আশেপাশে লোকালয়কে এড়িয়ে বসবাস করে। সাধারণত মানুষের কোনো ক্ষতি করে না বলেই জানা গিয়েছে। 
বাঘরোল আমাদের রাজ্য পশু হলেও সেটির সম্বন্ধে কোনো সচেতনতা নেই আমাদের রাজ্যে। বন্ দপ্তরও এখনো পর্যন্ত কোনো সচেতনতার ব্যবস্থা করেনি। পশুটির সম্বন্ধে সঠিক জ্ঞান না থাকাতেই মানুষ পিটিয়ে মেরে ফেলছে এদের, এমনটাই অভিযোগ উঠছে পশুপ্রেমী সংগঠনগুলির থেকে। কোন্নগরের ঘটনা ভাইরাল হয়ে গিয়েছিল নেট দুনিয়ায়। তার মধ্যেই আজ ফের একটি বাঘরোলের মৃতদেহ উদ্ধার করল বন দপ্তর।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages