মমতা বন্দ্যোপাধ্যায়কে অপসারণের আবেদন শুনলোই না সুপ্রিম কোর্ট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মমতা বন্দ্যোপাধ্যায়কে অপসারণের আবেদন শুনলোই না সুপ্রিম কোর্ট

Share This
রাজ্য

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ৩১/০১/২০২০ : 'পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর নিজের পদাধিকার বলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপসারণ করুন' আজ এই মর্মেই সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছিলেন ভারাকি নামে এক সাংবাদিক, কিন্তু সুপ্রিম কোর্ট সেই পিটিশন শুনতেই অস্বীকার করল।
কেন্দ্রের আনা সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির প্রতিবাদে প্রথম থেকেই সোচ্চার ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, নাগরিকত্ব সংশোধনী আইন ও বিলের বিরুদ্ধে প্রতিবাদ ও আন্দোলনে দেশের অন্যতম প্রধান মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণেই আজ ভারাকি নামের ওই সাংবাদিক সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিলেন যাতে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সংবিধানের পদাধিকারবলে মুখ্যমন্ত্রীকে অপসারিত করেন, এবং সুপ্রিম কোর্ট যেন সেই মর্মে একটি নির্দেশিকা জারি করে, কিন্তু এই পিটিশনটিকে আজ শুনতেই চাইল না দেশের শীর্ষতম আদালত। 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদের  নেতৃত্বে এপেক্স কোর্টের একটি বেঞ্চ পিটিশনকারী সাংবাদিককে জানিয়ে দিয়েছে, এই আবেদন তারা শুনবে না; ওই বেঞ্চ পিটিশানকারীকে বলেছে, "বিষয়টি যে গুরুত্ত্বপূর্ণ নয়, তা আমরা বলছি না, তবে আপনি সুপ্রিম কোর্টে  নয়, আবেদন করুন হাইকোর্টে।" 
আবেদনকারী জানিয়েছেন, 'সংবিধানের সিডিউল ৩ অনুযায়ী শপথ বাক্য  পাঠ করার পরেও  কোনো মুখ্যমন্ত্রী দেশের সার্বভৌমত্য ও অখণ্ডতার বিরুদ্ধে কিছু বলতে পারেন না।' পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বার বার বলে এসেছেন, যে তাঁরা গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পথেই সিএএ ও এনআরসির বিরুদ্ধে পথে নেমে আন্দোলন করে চলেছেন, সে ক্ষেত্রে তাঁর কোন বক্তব্য দেশের সর্বভৌমত্য ও অখণ্ডতাকে ব্যাহত করছে, সে ব্যাপারে কোনো কিছু জানান নি ওই আবেদনকারী। এমনকি তিনি আদৌ হাইকোর্টে  আবেদন জানাবেন কিনা তাও স্পষ্ট করেন নি তিনি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages