ভাটপাড়া পুরসভা ছিনিয়ে নিল তৃণমূল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভাটপাড়া পুরসভা ছিনিয়ে নিল তৃণমূল

Share This
রাজনীতি
সৌরভ সিং, ফাইল চিত্র 

আজ খবর (বাংলা), ভাটপাড়া, উত্তর ২৪ পরগনা, পশ্চিম বঙ্গ, ০২/০১/২০২০ : সাত সকালেই ভাটপাড়া হাতছাড়া হল বিজেপির। গত ডিসেম্বর মাসেই ভাটপাড়া পৌরসভায় অনাস্থা প্রস্তাব দিয়েছিল বিরোধীরা। আজ সকালে সেই অনাস্থা প্রস্তাব অনুযায়ী ১৯-০ ব্যবধানে বিজেপিকে রীতিমত উড়িয়ে দিল তৃণমূল শিবির।
ভাটপাড়া পৌরসভায় মোট কাউন্সিলারের সংখ্যা ৩৫ হলেও সক্রিয় ছিলেন ৩২ সদস্য । গত লোকসভা নির্বাচনের পর এই পুরসভা থেকে ২৬ জন সদস্য তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগদান করেছিলেন, সেই সময় এই পুরসভার চেয়ার পার্সন  হন সৌরভ সিং, এই পুরসভা ব্যারাকপুরের সাংসদ বিজেপি নেতা অর্জুন সিংহের অন্তর্গত। তিনিও লোকসভার ভোটের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।
আজকের অনাস্থা ভোটে বিজেপি কোনো ভোট দেয়নি, বিজেপির তরফ থেকে বলা হচ্ছে, এই ভোটে বিজেপির কেউ উপস্থিত ছিল না। গত বছর নভেম্বর মাসে বিজেপিতে যোগ দেওয়া ২৬ সদস্যের মধ্যে ১২ জন ফের তৃণমূলে ফিরে আসেন, তার ফলে এই পুরসভায় নিজেদের শক্তি আবার বাড়িয়ে নিতে সক্ষম হয় তৃণমূল। 
বিজেপি সাংসদ অর্জুন সিং  বলেছেন,"এই অনাস্থা ভোট পুরোপুরি অবৈধ, আমরা আইনের সাহায্য নেব, এর বিরুদ্ধে আমরা আদালতে যাব।" যদিও তৃণমূলের তরফ থেকে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, "সমস্ত নিয়ম কানুন মেনেই অনাস্থা প্রস্তাব আনা হয়েছিল, যা কিছু হয়েছে, তার সবটাই নিয়ম মেনেই করা হয়েছে।"

#  ০২/০১/২০২০, বিকেল - শেষপাওয়া খবর  অনুযায়ী, তৃণমূলের এই অনাস্থা ভোটকে মর্যাদা দিল না হাইকোর্ট। বিজেপির তরফ থেকে যেমনটা বলেছিলেন সাংসদ অর্জুন সিং, তেমনভাবে হাইকোর্টে আজ বিরোধীদের আনা অনাস্থা ভোটকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছিল বিজেপি। হাইকোর্টের বিচারপতি অরিন্দম সিনহা এই ভোটকে অবৈধ বলে উল্লেখ করেছেন। তাঁর এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আগামীকাল তৃণমূল কংগ্রেস হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছে।

##  ০৩/০১/২০২০ দুপুর - হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে তৃণমূলের তরফ থেকে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করা হলেও আজ হাইকোর্ট  সেই আবেদন শুনতেই চাইল না;  হাইকোর্ট জানিয়েছে, এত তাড়াহুড়োর কোনো প্ৰযোজন নেই, তাছাড়া গতকাল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ যে রায় দিয়েছে, তার কপি এখনো আপলোড করা হয়নি। তৃণমূলের তরফ থেকে ফের আবেদন জানানো হতে পারে আগামী সোমবার। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages