মৃত্যুদণ্ড এড়াতে নতুন কৌশল নিয়েছে অপরাধীরা : নির্ভয়ার আইনজীবী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মৃত্যুদণ্ড এড়াতে নতুন কৌশল নিয়েছে অপরাধীরা : নির্ভয়ার আইনজীবী

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ২০/০১/২০২০ : মৃত্যুদণ্ড প্রাপ্ত অপরাধীরা এবার বিলম্ব করার কৌশল গ্রহণ করেছে, বলছেন নির্ভয়া মামলায় নির্ভয়ার মায়ের আইনজীবী সীমা  কুশওয়াহা ।  নির্ভয়া মামলায় প্রতিদিনই কিছু না কিছু ঘটনা ঘটেই চলেছে। ফাঁসির সাজাপ্রাপ্ত অপরাধীরা এক এক করে আদালতের সামনে এমন কিছু আবেদন নিয়ে আসছে যাতে করে কোনো না কোনো ভাবে মৃত্যুদণ্ডের তারিখ পিছিয়ে দেওয়া যায়। 
সীমা কুশওয়াহা আজ বলেন, "এসব করে কোনো লাভ হবে না। ওরা চেষ্টা করে যাচ্ছে, প্রতিদিন নতুন নতুন আবেদন জমা করে আদালতের কাছে আরও কিছুটা সময় নিয়ে নিতে যাতে ফাঁসির দিন পিছিয়ে যায়। এভাবে ওরা ফাঁসির সাজাকে বিলম্ব করতে চাইছে। ওরা কখনোই একসাথে কোনো আবেদন করছে না । এক এক করে আলাদাভাবে করছে, যাতে প্রতিটি শুনানির জন্যে আলাদা আলাদাভাবে সময় পাওয়া যায়, এটাই ওদের স্ট্র্যাটেজি।"
কিন্তু এভাবে কি ফাঁসি এড়ানো সম্ভব ? এই প্রশ্নের জবাবে সীমা  কুশওয়াহা বলেন, "এভাবে কিছুদিন সম্ভব, কিন্তু বেশিদিন সম্ভব নয়। আমি মেনে নিচ্ছি, ওই অপরাধীদের মৃত্যুদণ্ড দেওয়ার পিছনে হয়ত মিডিয়া এবং অন্যান্য চাপ কাজ করেছে, কিন্তু আগামী মাসের ১ তারিখে ওই অপরাধীদের ফাঁসি হচ্ছেই। ওরা যতই চেষ্টা করুক না কেন, ওদের সব চেষ্টাই বিফলে যাবে।"
চার অপরাধীদের মধ্যে অন্যতম পবন কুমার গুপ্তা সুপ্রিম কোর্টে  আবেদন করেছিল যে অপরাধ ঘটানোর সময় সে নাবালক ছিল, আদালত এই বক্তব্যের মধ্যেও নতুন কোনো সারবত্তা খুঁজে পায় নি। নির্ভয়ার মা আশাদেবীও জানিয়েছেন, "গত সাত বছরের বেশি সময় আমার পরিবার অপেক্ষা করে আছে সুবিচারের আশায়। যতক্ষন  না ওই চার অপরাধীকে ফাঁসি দেওয়া হচ্ছে, ততক্ষণ আমি শান্তি পাব না।"

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages