ভুল করে গুলি করে নামিয়েছি ইউক্রেনের যাত্রীবাহী বিমান, আমার মরে যাওয়ায় উচিত : ইরানের সেনা কর্তা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভুল করে গুলি করে নামিয়েছি ইউক্রেনের যাত্রীবাহী বিমান, আমার মরে যাওয়ায় উচিত : ইরানের সেনা কর্তা

Share This
 আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), তেহেরান, ১১/০১/২০২০ : আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগেই ইঙ্গিত দিয়েছিলেন যে  ইউক্রেনের বিমানকে গুলি করে নামিয়েছে ইরানই। গতকাল রাত্রে সেই কথা কার্যত মেনে নিয়ে ইরান জানিয়েছিল যে ভুলবশত তারা যাত্রীবাহী বিমানটিকে গুলি করে নামিছে। আর আজ ইরানের এলিট ইসলামিক রেভিলিউশনারি গার্ড কর্পস (IRGC) সেই দায় স্বীকার করে নিল ।
ইরানের ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদে আজ সেখানকার সংবাদ মাধ্যম আল জাজিরাকে জানিয়েছে, ইউক্রেনের বিমানকে গুলি করে নামানোর সমস্ত দায় আমি মাথা পেতে নিচ্ছি। আর এর জন্যে যা কিছু সিদ্ধান্ত নেওয়া হবে তাও আমি মাথা পেতে নিতে চাই।" তিনি আরও বলেন, "এই ঘটনায় সাক্ষী দেওয়ার চেয়ে আমার মারে যাওয়াই  ভাল।" কার্যত বেশ বিদ্ধস্ত লাগছিল তাঁকে দেখে। ওই সেনা করতে স্বীকার করে নিয়েছেন, ভুল করে যাত্রীবাহী ওই বিমানকে মাঝারি পাল্লার মিসাইল ছুঁড়ে ধ্বংস করা হয়েছিল। 
সেনাকর্তার এই বক্তব্যের আগেই অবশ্য ইরানের তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছিল যে ভুলবশতঃ ওই যাত্রীবাহী বিমানকে গুলি করে নামানো হয়েছিল। ইরানের এই ভুলের জন্যেই ১৭৬ জন নিরীহ সাধারণ মানুষের প্রাণ চলে গিয়েছিল, যার নিন্দা করেছিল গোটা দুনিয়া।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages