নেপালে তুষারধ্বস সত্ত্বেও উদ্ধার বহঅভিযাত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নেপালে তুষারধ্বস সত্ত্বেও উদ্ধার বহঅভিযাত্রী

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), কাঠমান্ডু, নেপাল, ১৮/০১/২০২০ : মাউন্ট এভারেস্ট এবং অন্নপূর্না অভিযান বেশ কঠিন অভিযান, বিপদের সীমা পরিসীমা নেই এই অভিযানের পথে,প্রতি পদে পদে বিপদ, যদিও প্রতি বছর এই রুটগুলিতে আন্তর্জাতিক অভিযাত্রীদের ভিড়  লেগেই থাকে। 
গতকাল হঠাৎ করেই তুষার ধ্বস নামে হিয়ামালয়ের নেপাল হিমালয়ের বিস্তীর্ণ এলাকা জুড়ে। সেই তুষারধ্বস বা এভেলাংসে তলিয়ে যান বহু অভিযাত্রী। নেপাল সরকারও হাত গুটিয়ে বসে ছিল না। প্রাকৃতিক বিপর্যয়  হতেই উদ্ধার কার্যে নেমে পড়ে নেপালের বিপর্যয়  মোকাবিলা দল। এখনো পর্যন্ত নেপালের পাহাড় থেকে ২০০রও বেশি অভিযাত্রীদের উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা যাচ্ছে।
গতকাল দক্ষিণ কোরিয়ার চারজন ও  একজন চীনের অভিযাত্রী এভেলান্স নামার কারনে নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনা সামনে আসে। কাঠমান্ডু থেকে দুটি উদ্ধারকারী হেলিকপ্টার রওনা দেয় ঘটনাস্থলের উদ্দেশ্যে। শেষমেশ মোট চারজন কোরিয়ার অধিবাসীকে উদ্ধার করা গেলেও চিনের অভিযাত্রীকে এখনো পর্যন্ত উদ্ধার করা যায়নি বলে খবর  পাওয়া যাচ্ছে। যদিও উদ্ধারকার্য এখনও শেষ হয়ে যায় নি, তবে এই এভেলান্সটিকে যে এড়ানো গিয়েছে এবং বহু  মানুষের প্রাণ বাঁচানো গিয়েছে, সেটাই খুশির খবর বলে মনে করছেন অভিযাত্রীরা এবং নেপাল সরকার।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages