নর্দান আর্মি কমান্ডের কর্তা হচ্ছেন কার্গিল যুদ্ধের হিরো ওয়াই কে জোশি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নর্দান আর্মি কমান্ডের কর্তা হচ্ছেন কার্গিল যুদ্ধের হিরো ওয়াই কে জোশি

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), উধমপুর, জম্মু ও কাশ্মীর, ৩১/০১/২০২০ : আগামীকাল নর্দান আর্মি কমান্ডের  (উধমপুর)  জেনারেল অফিসার কমান্ডার ইন চিফ হিসেবে দায়িত্বভার নিতে চলেছেন কার্গিল যুদ্ধের হিরো লেফটেন্যান্ট জেনারেল ওয়াই কে জোশি।  এই পদে এতদিন ছিলেন লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং।
জোশি ১৯৮২ সালের ১২ই জুন সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন (১৩ JAK RIF)। পরে এই ইউনিটেই তিনি কমান্ডার হয়েছিলেন।তিনি ছিলেন ন্যাশনাল ডিফেন্স একাডেমির ছাত্র (খরকওয়াশলা), এবং ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের (ওয়েলিংটন)  পোস্ট গ্র্যাজুয়েট।
ভারতীয় সেনাবাহিনীতে লেফটেন্যান্ট জেনারেল জোশির অগাধ অভিজ্ঞতা রয়েছে। কার্গিল যুদ্ধে তিনি অপারেশন বিজয় এবং অপারেশন পরাক্রম-এর মত কঠিন দুটি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন অত্যন্ত সাফল্যের সাথে। তাঁর পরাক্রম গর্বিত করেছিল সমগ্র ভারতবাসীকে। 
অপারেশন 'বিজয়' অভিযানে তাঁর দল মোট ৩৭টি পদক জিতেছিল, যার মধ্যে ছিল ২টি পরম বীর চক্র, ৮টি বীর চক্র এবং ১৪টি সেনা মেডেল। এই দলটিকে চিফ অফ আর্মি স্টাফ ইউনিটের সানাম দেওয়া হয়েছিল। শুধু তাই নয়, এই দলটিকে দেওয়া হয়েছিল 'ব্রেভেস্ট অফ ব্রেভ' সন্মান। জোশি নিজেও পেয়েছিলেন বীর চক্র সন্মান। সেনাবাহিনীর ইনফ্যান্ট্রি স্কুলের ডিরেক্টর জেনারেল হয়েও কাজ করেছেন লেফটেন্যান্ট জেনারেল জোশি।

ছবি : ফাইল চিত্র 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages