এনআরসির প্রতিবাদে ২ সাপ্তাহ জেলে খেটে দুগ্দ্ধপোষ্য শিশুকে ফিরে পেলেন মা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এনআরসির প্রতিবাদে ২ সাপ্তাহ জেলে খেটে দুগ্দ্ধপোষ্য শিশুকে ফিরে পেলেন মা

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), বারানসি, ০২/০১/২০২০ : দেশ জুড়েই চলছে সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদে আন্দোলন। কিন্তু সেই প্রতিবাদে অংশ গ্রহণ না করেই চূড়ান্ত খেসারত দিতে হল ১৪ মাসের ছোট্ট চম্পককে। উত্তর প্রদেশের বারানসিতে সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদে আন্দোলন করার জন্যে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে গিয়েছিল চম্পকের  বাবা ও মাকে। আজ সকালে জেল থেকে মুক্ত হয়েছেন  তার মা একতা। 
দুগ্ধপোষ্য শিশুটির বাবা ও মাকে  পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যাওয়ায় খুবই বিপদে পড়ে  গিয়েছিল সে; তবে ১৪ দিন পর আজ সকালে তার মা ফিরে আসায় মুখে হাসি ফুটেছে চম্পকের। তার মা একতা বলেন,"সন্তানকে ছেড়ে ১৪ দিন জেলে থাকতে খুবই অসুবিধা হচ্ছিল। চম্পক মায়ের দুধের ওপরেই নির্ভরশীল। ওকে এতগুলো দিন দেখতে না পেয়ে খুব কষ্ট হচ্ছিল।" চম্পকের মাকে মুক্তি দেওয়া হলেও তার বাবা এখনো জেলেই রয়েছেন।
সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের বিরোধিতা করে আন্দোলনে যোগ দিয়ে তিনি কি ঠিক কাজ করেছিলেন ? এই প্রশ্নের উত্তরে একতা বলেন, "আমার মনে হয়, আমাদের প্রতিবাদ সঠিক ছিল। CAA ও  NRC নিয়ে যে প্রতিবাদ দেশ জুড়ে গড়ে উঠেছে, তার জবাব দেওয়া উচিত সরকারের। আমাদের প্রতিবাদ ছিল হাজার হাজার চম্পকের ভবিষ্যতের জন্যেই।"
চম্পকের  দিদিমা নিজের ক্ষোভ উগরে দিয়ে বলেন,"আমাদের দেশের এইসব নেতাদের তো নিজেদের কোনো পরিবার নেই, তাই তারা বুঝবে না এই যন্ত্রণার  কথা। 
এরা  বেশিদিন সরকার চালাতে পারবে না,  কোনো নাগরিকই খুশি নয় এদের প্রতি।"
প্রসঙ্গত গতকাল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে দাবি তুলেছিলেন শিশুটির ভবিষ্যতের জন্যেই তার মাকে মুক্তি দেওয়ার জন্যে। আর আজই এল সুখবর,  চম্পক ফের ফিরে এল তার মায়ের কোলে।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages