CAB মামলা শুনলোই না সুপ্রিম কোর্ট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


CAB মামলা শুনলোই না সুপ্রিম কোর্ট

Share This
দেশের খবর

আজ খবর,  নতুন দিল্লী ১৮/১২/২০১৯ : সিটিজেনস এনএন্ডমেন্ট বিল এখন লোকসকভার উভয় কক্ষ থেকে  পাস হয়ে গিয়ে রাষ্ট্রপতির অনুমোদন পেয়ে সিটিজেনস এমেন্ডমেন্ট আইনে পরিণত হয়ে গিয়েছে। এই  আইন এবার গোটা দেশেই বলবৎ  হতে  চলেছে; কিন্তু এই আইনের বিরোধিতায় গোটা  বিভিন্ন জায়গায় বিরোধিতা  আন্দোলন চলছে।
বিভিন্ন রাজ্য ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে এই আইন মানবে মানবে না; পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদিনই  বলে চলেছেন সিটিজেনস এমেন্ডমেন্ট আইন এই  রাজ্যে বলবৎ করতে দেওয়া  না, যদিও  বিশেষজ্ঞরা বলছেন, দেশের সিটিজেনশিপ বিষয়টি সম্পূর্ণভাবে কেন্দ্র নিয়ন্ত্রণ  করে,সেটা রাজ্যের  আওতায় পরে না; তবুও এই আইনের বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়ে দেশের সর্বোচ্য আদালতে  মামলা করেছিল বিরোধীরা।
আজ সুপ্রিম কোর্ট  মামলা শুনানির বিষয়টি খারিজ করে দিল; সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোব্দে, বিচারপতি বি আর গাভাই ও সূর্যকান্তের ডিভিশন বেঞ্চ এই মামলা শুনতে অস্বীকার করে বলেন, এই সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের বিরুদ্ধে স্টে  অর্ডার দেওয়া না; তবে এই আবেদন  শোনা যেতে পারে শীতকালীন ছুটির পর  জানুয়ারি মাসে। আবেদনকারীদের মধ্যে অন্যতম পক্ষের আইনজীবী  সিব্বল এই মামলায় তাঁর আবেদনে সিটিজেনস এমেন্ডমেন্ট বিলের বৈধতা চ্যালেঞ্জ করে স্টে অর্ডার আনতে চেয়েছিলেন, যার বিরোধিতা করে আইনজীবী কে কে বেণুগোপাল বলেন এই আইনের ওপর স্টে অর্ডার আনা কখনোই সম্ভব নয়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages