প্রাণের ঝুঁকি নিয়ে ভিডিও বা সেলফি তোলা নিষিদ্ধ হবে কবে ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রাণের ঝুঁকি নিয়ে ভিডিও বা সেলফি তোলা নিষিদ্ধ হবে কবে !

Share This
অফবিট
দিলশান 

আজ খবর (বাংলা), মুম্বই, ৩০/১২/২০১৯ : সোশ্যাল মিডিয়াতে দেশের সাধারণ মানুষের সময় কাটানোর প্রবণতা এখন অনেক গুন্ বেড়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ার টিকটক বা ভিগো ভিডিওর মত কিছু প্রোগ্রামে নিজেদের  বিশেষ কিছু মুহূর্ত শ্যুট করে দেখানোর প্রবণতাও বেড়ে গিয়েছে অনেক গুন্। কিন্তু এই ধরনের ভিডিও শ্যুট করতে গিয়ে যুব সমাজের একাংশ জীবনকেও বাজি রাখতে পিছপা হচ্ছে না, আর এই ধরনের ঝুঁকিপূর্ণ উদ্যোগ যে হঠকারিতার পর্যায়ে চলে যাচ্ছে, নিজেদের প্রাণ পর্যন্ত বিসর্জন দিয়ে দিতে হচ্ছে, সেটাই বুঝতে চাইছে না, কিশোর কিশোরীদের দল। এইভাবে নিজেদের মস্ত  বিপদের সামনে এনে ফেলছে এই অল্প বয়সীরাই । 
গত ২৬শে ডিসেম্বর এইরকমই একটি ঘটনায় প্রাণ হারাল মুম্বইয়ের ২০ বছরের একটি কিশোর। ছেলেটির নাম দিলশান; ছেলেটি একটি লোকাল ট্রেনে চেপে দাদার বিয়ের জন্যে কিছু পোশাক কিনতে যাচ্ছিল গোবান্দিতে, চলন্ত ট্রেনের দরজা থেকে সে ঝুলে ঝুলে স্টাণ্ট দেখাচ্ছিল আর তার সেই স্টাণ্ট দেখানোর  কারসাজিকে তার বন্ধুরা শ্যুট করছিল ট্রেনের ভিতর থেকে। 
দিভা ও মুম্বরা স্টেশনের মাঝেই ঘটে গেল দুর্ঘটনা। রেল লাইনের ধারে থাকা একটি পিলারের সঙ্গে ধাক্কা খেল ছেলেটি আর নিমেষে ছিটকে পড়ল ট্রেন থেকে। মুহূর্তের ভুলে চলে গেল একটি তাজা প্রাণ।হায়  হায়  করে উঠল সহযাত্রীরা।  ঝুঁকি নিয়ে ভিডিও শ্যুট করে রাতারাতি হিরো হতে যাওয়া দেশের যুব সমাজের অত্যুত্সাহীরা কি শিক্ষা নেবে এই ঘটনা থেকে ! প্রাণের ঝুঁকি নিয়ে এভাবে ভিডিও শ্যুট করা অথবা সেলফি তোলা নিষিদ্ধ করার জন্যে এগিয়ে আসতে  হবে প্রশাসনকেই।

সৌজন্যে : ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages