আজ থেকে কারগিলে খুলে গেল মোবাইল ইন্টারনেট পরিষেবা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ থেকে কারগিলে খুলে গেল মোবাইল ইন্টারনেট পরিষেবা

Share This
দেশের খবর

আজ খবর (বাংলা), কার্গিল, ২৭/১২/২০১৯ : মোবাইল ও ইন্টারনেট প্রতিবন্ধকতা আজ থেকে তুলে নেওয়া হল লাদাখের কার্গিল থেকে। আজ থেকেই কারগিলের বাসিন্দারা মোবাইল ফোনে ইন্টারনেটের পরিষেবা পেতে শুরু করে দিয়েছেন। শুধু তাই নয়, এবার কারগিল  অঞ্চল থেকে ধাপে ধাপে নিরাপত্তা রক্ষীও প্রত্যাহার করে নেওয়ার পথে হাঁটতে চলেছে কেন্দ্র সরকার।  
জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধরা এবং ৩৫এ ধারা অবলুপ্তির পর থেকেই করা নিরাপত্তা বলয়ে  মুড়ে রাখা হয়েছিল কাশ্মীর উপত্যকাকে । বন্ধ করে দেওয়া হয়েছিল মোবাইল ও ইন্টারনেট পরিষেবা। ল্যান্ড লাইন টেলিফোন পরিষেবাও বন্ধ রাখা হয়েছিল দীর্ঘদিন ধরেই। জম্মু-কাশ্মীরের জম্মু ও লাদাখ অঞ্চলে আগেই খুলে দেওয়া হয়েছিল ল্যান্ড লাইন পরিষেবা। এবার লাদাখের কারগিল  অঞ্চলে খুলে দেওয়া হল মোবাইল ও ইন্টারনেট পরিষেবা।
চলতি ডিসেম্বর মাসের দ্বিতীয় সাপ্তাহ থেকেই কারগিল  অঞ্চলে একটু একটু করে নিরাপত্তা রক্ষীদের তুলে নেওয়ার কাজ শুরু করে দিয়েছিল কেন্দ্র সরকার। এই অঞ্চলের সার্বিক পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হয়ে আসায় মোট ৭২ কোম্পানি সশস্ত্র বাহিনীকে তুলে নেওয়া হচ্ছে কারগিল থেকে, তার মধ্যে রয়েছে ২৪ কোম্পানি সিআরপিএফ, ১২ কোম্পানী বিএসএফ, ১২ কোম্পানী ইন্ডো তিব্বত বর্ডার পুলিশ, ১২ কোম্পানী সিআইএসএফ এবং ১২ কোম্পানী এসএসবি।
নিরাপত্তা বাহিনী তুলে নেওয়ার পাশাপাশি আজ থেকে এই এলাকায় খুলে গেল মোবাইল ও ইন্টারনেট পরিষেবাও।পরিস্থিতির আরও উন্নতি হলে সম্ভবত অন্যান্য জায়গাতেও তুলে নেওয়া শুরু হবে নিরাপত্তা বাহিনী, এবং হয়ত খুলে দেওয়া হতে পারে মোবাইল ও নেট পরিষেবা।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages