তৃণমূলের জন্মদিন পরিণত হল নাগরিক দিবসে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তৃণমূলের জন্মদিন পরিণত হল নাগরিক দিবসে

Share This
রাজনীতি

আজ খবর (বাংলা), কলকাতা, ০১/০১/২০২০ : আজ তৃণমূল কংগ্রেসের জন্মদিন। আজ থেকে ঠিক ২২ বছর আগে ১৯৯৮ সালে কংগ্রেস পার্টি থেকে ভেঙে গিয়ে তৈরী হয়েছিল তৃণমূল কংগ্রেস। আর আজকের দিনেই তৃণমূল জনসমক্ষে আত্মপ্রকাশ করেছিল। প্রতি বছর এই দিনটিকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করে তৃণমূল, এবার তৃণমূল কংগ্রেসের সর্বময়ী কর্ত্রী  তথা সর্বোচ্য নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজকের  দিনটিকে 'নাগরিক দিবস' হিসেবে পালন করতে নির্দেশ দিলেন। 
সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের বিরুদ্ধে প্রায় প্রতিদিনই মমতা বন্দ্যোপাধ্যায় পথে নেমে প্রতিবাদ জানিয়েছেন, বাংলার অসংখ্য মানুষ তাঁকে সমর্থন জানিয়ে পদযাত্রায় অংশ গ্রহণ করেছেন। সিটিজেনস এমেন্ডমেন্ট আইন এবং এনআরসির প্রতিবাদে তৃণমূলের আন্দোলন যে এখনও কতটা বলিষ্ঠ, সেটা বুঝিয়ে দিতেই দলের জন্মদিনকে নাগরিক দিবস হিসেবে পালন করতে বলেছেন মমতা। যে কথা তিনি বার বার স্পষ্ট করে বলে এসেছেন, আজ সেই বার্তাই  দিলেন নেত্রী, তিনি বোঝাতে চাইলেন, কোনো ভারতবাসীকে দেশ ছেড়ে চলে যেতে হবে না।  আগামী ৩ তারিখে তিনি শিলিগুড়িতে বিশাল পদযাত্রার ডাক দিয়েছেন।
মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতি করছেন ছাত্রী থাকাকালীন, ছাত্র রাজনীতি থেকেই তাঁর রাজনীতিতে হাতেখড়ি। নিজের পরিবারে কেউ ছিলেন না, যিনি রাজনীতি তাঁকে শিখিয়ে দেবেন, এমন কেউ রাজনৈতিক গুরুও তাঁর ছিল না, যে পিছন থেকে তাঁকে এগিয়ে দেবেন। আজ পর্যন্ত মমতা যা কিছু করেছেন, তা তিনি শিখেছেন রাজনীতির ময়দান থেকেই, ক্রমেই বলিষ্ঠ হয়েছে তাঁর রাজনৈতিক অভিজ্ঞতা। সেই অভিজ্ঞতা দিয়েই ৩৪ বছরের বাম শাসনের ইতি টেনে দিয়েছিলেন তিনি। এখন তাঁর লড়াই কেন্দ্রে বিজেপি সরকারের বিরুদ্ধে, দেশের বিরোধী জোটের মধ্যমণি তিনি। লড়াই চলছে এখনও।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages