ভারতীয় নৌবাহিনীতে নিষিদ্ধ হল সোশ্যাল মিডিয়া - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতীয় নৌবাহিনীতে নিষিদ্ধ হল সোশ্যাল মিডিয়া

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ৩০/১২/২০১৯ :  ভারতীয় নৌবাহিনীর অফিসারদের জন্যে নিষিদ্ধ করে দেওয়া হল সোশ্যাল মিডিয়া। এবার থেকে  মেসেজ পাঠানো যায় এরকম কোনো Apps ব্যবহার করতে পারবেন না নৌবাহিনীর অফিসারেরা। গতকালই এই বিষয়ে আভ্যন্তরীন বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় নৌ বাহিনী।
শুধুই যে মেসেজ পাঠানো যায় সেইরকম applicationই নয়, কিছু কিছু জায়গায় ব্যবহার করা যাবে না কোনো স্মার্ট ফোনও, যেমন কোনো নেভাল বেসে, ডক ইয়ার্ডে বা কোনো যুদ্ধ জাহাজে ব্যবহার করা যাবে না স্মার্ট ফোন। কিন্তু আধুনিক প্রযুক্তির যুগে কেন এত বিধি নিষেধ ? কারণ হিসেবে জানা যাচ্ছে, কিছুদিন আগেই ভারতীয় নৌ বাহিনীর বেশ কিছু তথ্য ছবি সমেত পাচার হয়ে গিয়েছিল পাকিস্তানের গোপন এজেন্সির কাছে। তারপর থেকেই এই নিষেধাজ্ঞা জারি করার কথা চিন্তা করেছে নৌ বাহিনী। 
কিছুদিন আগে নৌবাহিনীর বেশ কিছু গোপন তথ্য পাচার হয়ে গিয়েছিল পাকিস্তানের কাছে। এই ঘটনায় বিশাখাপত্তনম, মুম্বই ও কারওয়ার নেভাল বেশ থেকে সাতজন অফিসার ধরা পড়ে  যান, মূলতঃ হানি ট্র্যাপের শিকার হয়েই এই সাত অফিসার তথ্য পাচার করেছেন বলে জানা যায়। তাই যাতে নেভাল বেসের বা যুদ্ধ জাহাজের ছবি কিংবা গোপন তথ্য What's App, Face Book বা অন্য কোনো Appsএর মাধ্যমে পাচার না হয়ে যায়, তার জন্যেই এই ধরনের নিষেধাজ্ঞা আনা হয়েছে বলে জানা যাচ্ছে। এমনকি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোবাইল ফোন থেকে এসএমএসও করা যাবে না।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages