আপনারা সবকা সাথ সবকা সর্বনাশ করছেন : মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আপনারা সবকা সাথ সবকা সর্বনাশ করছেন : মমতা

Share This
রাজনীতি

আজ খবর, কলকাতা। ১৮/১২/২০১৯ : সিটিজেনস এমেন্ডমেন্ট আইন ও এনআরসির বিরুদ্ধে তিন দিন ধরে পথে নেমে আন্দোলন করছে তৃণমূল কংগ্রেস। গোটা আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। হাজার হাজার মানুষ এই তিন দিন ধরে তাঁকে  সমর্থন  দিয়ে পথে নেমেছেন। তাঁর পদযাত্রায় অংশ নিয়েছেন।
তাঁর জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "পশ্চিম বাংলায় সিএবি বা এনআরসি  কোনোটাই আমরা হতে দেব না, আর এই আইনের বিরুদ্ধে কি ভাবে শান্তিপূর্ণ আন্দোলন করা যায়, তা দেখাবে বাংলা। তিনদিন ধরে যাঁরা এই আন্দোলনে সমর্থন জানিয়ে পথে হেঁটেছেন, তাঁদের ধন্যবাদ জানাচ্ছি। মনে রাখবেন একটি বুলেটের চেয়ে ১০টি শান্তিপূর্ণ আন্দোলন অনেক দামি। কয়েকটা রেল স্টেশনে কিছু ঘটনা ঘটল, আর তার জন্যে পশ্চিমবঙ্গ  জুড়ে সব ট্রেন বন্ধ  করে রেখে দেওয়া হল গত তিনদিন ধরে, আমি জানতে চাই, যাত্রীদের কি দোষ  ছিল ? যারা সেদিন এই ঘটনার সাথে যুক্ত ছিল, তাদের অনেককেই গ্রেপ্তার করেছে পুলিশ, আর আপনারা  বলছেন তাদেরকে  গুলি করে মেরে দেওয়া উচিত ! এই সময়টা মানুষের উৎসবের মরসুম, আর আপনারা ট্রেন বন্ধ করে বসে আছেন ! আমি সবাইকে বলব রাগ হলে গান গাও; বাংলা কখনো দাঙ্গা করে না;"

বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে মমতা বলেন, "বিজেপির ফাঁদে কেউ পা দেবেন না; সেই ফাঁদে আমরা কাউকে পা দিতেও দেব না; আমি যা বালি তাই করি, আমি বলেছি এখানে সিটিজেনস এমেন্ডমেন্ট আইন আর এনআরসি করতে দেব না, আমি দেখি আপনাদের কত ক্ষমতা আছে, এখানে আমি কোনোভাবেই শান্তি বিঘ্নিত হতে দেব না; আপনারা আগুন জ্বালাতে পারেন, নেভাতে পারেন না, আমরা এখানে আগুন নিভিয়ে দেব; আপনারা আগুন নিয়ে খেলার চেষ্টা করবেন না, স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছি দেশে শান্তি বিঘ্নিত করবেন না, এটা আপনার কাজ নয়; দেশে আগুন লাগানো স্বরাষ্ট্র মন্ত্রীর কাজ নয়, আজ কাশ্মীর জ্বলছে, আসাম জ্বলছে, ত্রিপুরা জ্বলছে, আর আপনি বলছেন 'হোগাই হয় হোগা'।  কেন এখন বলছেন,আধার কার্ডে হবে না ! তাহলে দেশ্যের ৬০০০ কোটি টাকা খরচ করে কেন আধার কার্ড বানিয়েছিলেন ! কেন ব্যাংক একাউন্টের সাথে আধার কার্ড যোগ করিয়েছিলেন ! কেন টেলিফোনের সাথে আধার কার্ড যোগ করিয়েছিলেন ! এখন বলছেন প্যান কার্ডে হবে না, তাহলে কেন ইনকাম ট্যাক্সের সাথে প্যান কার্ডকে  যুক্ত করেছিলেন ? এখন আধার নেহি চলেগা, প্যান কার্ড নেহি চলেগা, তো কেয়া বিজেপিকা  মাদুলি চলেগা ?  আপনারা বলছেন, সিটিজেনস এমেন্ডমেন্ট আইনে বাইরের লোকেদের নাগরিকত্ব দেওয়া হবে, তাহলে আধার কার্ড চলবে না কেন বলছেন ? দেশজুড়ে কতগুলো ডিটেনশন ক্যাম্প বানাবেন আমি দেখব।আপনারা বলেছিলেন, সবকা সাথ, সবকা বিকাশ, কিন্তু এখন দেখছি 'সবকা সাথ  সবকা সর্বনাশ' করছেন।" 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages