মমতার হাত ধরে জট কাটতে চলেছে জোকা-বিবাদীবাগ মেট্রো রেল প্রকল্পের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মমতার হাত ধরে জট কাটতে চলেছে জোকা-বিবাদীবাগ মেট্রো রেল প্রকল্পের

Share This
 রাজ্য

আজ খবর (বাংলা) , কলকাতা, ১৮/১২/২০১৯ : মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে জট কাটতে চলেছে জোকা-বিবাদীবাগ  মেট্রো রেল প্রকল্পের। মাঝেরহাট ব্রিজ ভেঙে পরার পর থেকেই বেহালাবাসীর কলকাতার প্রাণকেন্দ্রে যাতায়াত দুর্ভোগ চরম অবস্থায় রয়েছে। কোনোরকমে বেইলি ব্রিজের মাধ্যমে চলছে যাতায়াত। তবে মাঝেরহাট ব্রিজও নতুনভাবে প্রাণ ফিরে পেতে চলেছে আগামী বছরের মাঝামাঝি সময়ের আগেই। দ্রুত চলছে নতুন মাঝেরহাট ব্রিজ নির্মাণের কাজ।
জোকা-মাঝেরহাট মেট্রো রেলের কাজ চলছিল অত্যন্ত ঢিমে তালে। জোকা থেকে মাঝেরহাটের মধ্যে স্টেশনগুলোতে নির্মাণকাজ প্রায় শেষের মুখে হলেও কাজ চলছিল বেশ ঢিমে তালে। মেট্রোয় নির্মাণ কাজ চলার জন্যেও বেহালায় মানুষকে খানাখন্দে ভরা রাস্তাঘাট ও দূষণের দুর্ভোগ পোয়াতে হচ্ছে দীর্ঘদিন ধরেই। কিন্তু নতুন বছর শুরুর হওয়ার মুখেই নবান্নের হস্তক্ষেপে এই এলাকায় মেট্রো রেলের কাজের গতি এবার বাড়বে। 
মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, শীঘ্রই তারা এই অংশে কাজ শেষ করার জন্যে কনসালটেন্ট নিয়োগ করতে চলেছে, ইতিমধ্যেই এই ব্যাপারে টেন্ডার ডাকার  কাজ হয়ে গিয়েছে। জোকা থেকে  বিবাদীবাগ পর্যন্ত মেট্রো রেলের নক্সাতেও পরিবর্তন করা হয়েছে, কারন মোমিনপুরের পরে ডায়মন্ড হারবার রোড এলাকায় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দপ্তরের সদর দরজা থাকায় নিরাপত্তা বিঘ্নিত হাতে পারে, এই আশঙ্কায় সেনা কর্তৃপক্ষ আপাত্তি জানিয়েছিল। এই কারণেই এই এলাকায় মেট্রো নির্মাণের গতি শ্লথ  হয়ে গিয়েছিল। 
নতুন প্রস্তাবনায় বলা হয়েছে, মোমিনপুর পার হয়ে মেট্রো মাটির নিচে চলে যাবে। আগে এই রুটে খিদিরপুরের কাছে গিয়ে মেট্রোর ভূগর্ভস্থ হওয়ার কথা ছিল, কিন্তু নতুন প্রস্তাবনায় বলা হয়েছে, মোমিনপুর পার করেই মেট্রো নেমে যাবে মাটির নিচে। সেক্ষত্রে জট কেটে যাবে পুরোটাই। সাধারণ মানুষের কথা ভেবে রাজ্য সরকার রেলের সাথে যোগাযোগ করে দ্রুত কাজ শেষ করার কথা বলেছে , রেলের তরফ থেকেও মিলেছে সবুজ সংকেত। এখন কত তাড়াতাড়ি জোকা থেকে মেট্রো বিবাদিবাগে পৌঁছায় সেটাই দেখার।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages