দূরপাল্লার রেল পরিষেবা বিপর্যস্ত রাজ্যে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দূরপাল্লার রেল পরিষেবা বিপর্যস্ত রাজ্যে

Share This
রাজ্য

আজ খবর, কলকাতা, ১৬/১২/২০১৯ : সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের প্রতিবাদে রেলের ওপর প্রতিবাদীদের আক্রমনের জন্যে পূর্ব রেল ও দক্ষিণ পূর্ব রেল  বড়সড় ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে। তার জেরে হাওড়া ও শিয়ালদহ স্টেশনগুলি থেকে ট্রেন চলাচল ব্যাপক ভাবে ব্যাহত হয়েছে। উত্তর বঙ্গের  সাথে দক্ষিণ বঙ্গের রেল যোগাযোগ ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে।
গত পরশু হাওড়ার সাঁকরাইল, ফুলেশ্বর, উলুবেড়িয়া স্টেশনগুলিতে ব্যাপক ভাংচুরের পাশাপাশি সিগন্যাল কেবিন, টিকিট কাউন্টার, স্টেশন মাস্টারের কেবিন সহ  বিভিন্ন জায়গায় আগুন লাগিয়ে দিয়েছিল প্রতিবাদীরা। হাওড়া থেকে খড়্গপুর যাওয়ার এই লাইনে সিগন্যালিং সিস্টেম কার্যত ভেঙে পড়েছে। এই লাইন ধরে প্রচুর দূরপাল্লার ট্রেন যায় প্রতিদিন, সেই ট্রেনগুলিকেও হাওড়া থেকে এক এক করে বাতিল করে দেওয়া হচ্ছে। 
উত্তরবঙ্গের মালদহ জেলার  ভালুকা রোড  ও হরিশ্চন্দ্রপুর স্টেশনেও ব্যাপক ভাংচুর চালিয়ে, আগুন লাগিয়ে, তছনছ করে দেওয়া হয় স্টেশনের কেবিনগুলিকে । যার ফলে এই অঞ্চলের স্টেশনগুলিতেও সিগন্যালিং সিস্টেম কার্যত ভেঙে পড়েছে। যার জেরে উত্তরবঙ্গগামী ট্রেনগুলি, যেগুলি শিয়ালদহ বা হাওড়া স্টেশন থেকে ছাড়ে, সেগুলিকে বাতিল করা হয়েছে। রাজ্যের বিভিন্ন স্টেশনে ট্রেনের বগিগুলিতেও আগুন লাগিয়ে দেওয়ার ফলে অনেক ট্রেন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

বিভিন্ন জায়গায় ট্রেনের ফিসপ্লেট ও রেল লাইনের প্যান্ড্রোম ক্লিপ ভেঙে দেওয়া হয়েছে। রেলসূত্রে জানা যাচ্ছে, রেলের প্রায় ১০০ কোটি টাকার জিনিসপত্র নষ্ট হয়ে গিয়েছে। বিভিন্ন স্টেশনে এখনো বিক্ষোভ চলছে, তাই ক্ষয়ক্ষতির পরিমান আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বিভিন্ন স্পর্শকাতর স্টেশনগুলোতে অতিরিক্ত বাহিনী নিয়োগ করতে রেল আট কোম্পানি বাহিনী নিয়ে আসছে। কিন্তু ক্ষয়ক্ষতি সারিয়ে ফের কবে রেল যাত্রা স্বাভাবিক হবে তা রেল বুঝেও উঠতে পারছে না, পরিস্কার করে কিছু জানাতেও পারছে না;
এখন শীতকালে পর্যটনের ভরা মরসুম। এই সময় রেলযাত্রা দীর্ঘদিন ধরে ব্যাহত থাকলে রাজ্যের পর্যটন শিল্পেও বড় আঘাত নেমে আসতে পারে। তবে রেল যাত্রা ব্যাহত থাকায় বিমানের টিকিটের দাম হয়েছে আকাশছোঁয়া। মওকা বুঝে বিমানের টিকিটের দাম অনেকটাই বাড়িয়ে নিয়েছে বিমান সংস্থাগুলি।  
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages