নতুন আইনে ভারতের নাগরিকত্ব পেলেন পাকিস্তানের হাসিনা বেন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নতুন আইনে ভারতের নাগরিকত্ব পেলেন পাকিস্তানের হাসিনা বেন

Share This
দেশের খবর

আজ খবর, দ্বারকা, ১৯/১২/২০১৯ : সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের সমালোচনা এবং প্রতিবাদ, প্রতিরোধে  মুখর হয়ে উঠেছে দেশের বিভিন্ন রাজ্য, বিভিন্ন জায়গায় ঘটে গিয়েছে হিংসাত্মক ঘটনা।  কিন্তু নতুন এই আইন মোতাবেক ভারতের  নাগরিকত্ব পেলেন পাকিস্তানের নাগরিক হাসিনা বেন; ভারত সরকার আজ হাসিনাকে দেশের নাগরিকত্ব প্রদান করল এই সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের মাধ্যমেই। সিটিজেনস এমেন্ডমেন্ট আইন প্রকাশ্যে আসার পর এই প্রথম কেউ এই আইন মোতাবেক ভারতের নাগরিকত্ব পেলেন। 
গুজরাটের ভনওয়ার তালুকায় জন্মগ্রহন করেছিলেন হাসিনা বেন,বড়  হয়েছিলেন সেখানেই, কিন্তু ১৯৯৯ সালে তিনি বিয়ে করেছিলেন এক পাকিস্তানের নাগরিককে, এরপর তিনি পাকিস্তানের নাফারিকত্ব পেয়েছিলেন। পাক নাগরিক হয়ে তিনি পাকিস্তানেই বিবাহিত জীবন কাটাচ্ছিলেন, এরপর তাঁর স্বামীর মৃত্যুর পরে হাসিনা ভারতে  চলে আসার সিদ্ধান্ত নেন, এবং  ফের ভারতের নাগরিকত্বের জন্যে আবেদন জানিয়েছিলেন দুই বছর আগে; গতকাল সিটিজেনস এমেন্ডমেন্ট আইনের দ্বারা তাঁকে ভারতীয় নাগরিকত্ব প্রদান করেছে ভারত সরকার। 
এভাবেই পাকিস্তান থেকে চলে এসে ফের ভারতের নাগরিকত্ব পেয়ে যাওয়ায় বেশ খুশি গুজরাটের হাসিনা বেন, তিনি জানিয়েছেন, "আমি আবার একজন ভারতীয় হিসেবে নতুন  জীবন শুরু করতে পারব"; গতকাল তাঁর হাতে ভারতের নাগরিকত্বের নতুন সার্টিফিকেট তুলে দেন দ্বারকার কালেক্টরেট ড: নরেন্দ্র কুমার মিনা। 

সৌজন্যে :ANI
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages