অপরাধের বিরুদ্ধে একসাথে লড়াই করবে ভারত ও উজবেকিস্তান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অপরাধের বিরুদ্ধে একসাথে লড়াই করবে ভারত ও উজবেকিস্তান

Share This
আন্তর্জাতিক

আজ খবর, নতুন দিল্লী, ২৪/১২/২০১৯ : এবার থেকে অপরাধের বিরুদ্ধে একসাথে লড়াই করবে ভারত ও উজবেকিস্তান। দুই দেশের বিভিন্ন রকম অপরাধ, এমনকি সন্ত্রাসবাদের বিরুদ্ধেও  একসাথে লড়াই চালাবে এই দুই দেশ, মূলতঃ দুই দেশেই অপরাধের সংখ্যা হ্রাস করাই লক্ষ্য, তাছাড়াও দুই দেশের মধ্যে পারস্পরিক সমঝোতা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 
এর আগে গত নভেম্বর মাসের ২০ তারিখ, ভারত এবং উজবেকিস্তান এই দুই দেশের স্বরাষ্ট্র দপ্তরের  মধ্যে আলোচনা হয়েছিল এবং সেই মোতাবেক একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। সেই সময় উজবেকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রী পুলট ববজনাভ ভারত সফরে এসেছিলেন এবং প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির পৌরহিত্যে সেই চুক্তিতে সাক্ষর করেছিল ভারত। 
সেই চুক্তিতেই এবার সিলমোহর দিল ইউনিয়ন ক্যাবিনেট। এর ফলে ভারত ও উজবেকিস্তান নিজেদের দেশে সন্ত্রাস দমন ছাড়াও অন্যান্য বড় অপরাধীদের বিরুদ্ধে করা ব্যবস্থা নিতে পারেব, এবং সেই কাজ করতে গিয়ে দুই দেশ একে অপরকে অর্থনৈতিক দিক থেকে ও অন্যান্য দিক থেকে সহায়তা দেবে। আন্তর্জাতিক ক্ষেত্রে সন্ত্রাস দমনের আন্দোলনে এতে ভারতের হাত আরও শক্ত হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages