কল্পতরু উৎসব ঘিরে ভক্তের জনজোয়ার দক্ষিনেশ্বর ও কাশিপুরে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কল্পতরু উৎসব ঘিরে ভক্তের জনজোয়ার দক্ষিনেশ্বর ও কাশিপুরে

Share This

আজ খবর (বাংলা), কলকাতা, ০১/০১.২০২০ : আজ বছরের প্রথম দিন আর আজকের দিনেই কল্পতরু হয়েছিলেন ঠাকুর শ্রী রামকৃষ্ণদেব। গৃহী ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেছিলেন, "তোমাদের চৈতন্য হোক", সাধারণ মানুষ মনে করেন আজ ঠাকুর কল্পতরু, অর্থাৎ তাঁর কাছে কোনো কিছু প্রার্থনা করলে ঠাকুর তা দেবেন। আসলে গৃহী মানুষদের পক্ষে ঈশ্বরের সাধনা করা খুব সহজ নয়, আর সেই গৃহীদেরকেই ঈশ্বরমুখী করে তুলেছিলেন ঠাকুরশ্রী রামকৃষ্ণ পরমহংস। আজ কল্পতরু উৎসব সাড়ম্বরে পালিত হচ্ছে দক্ষিনেশ্বরে।  
 রাজ্য

মা ভাবতারিনীর পূজার জন্যে ভোরবেলা থেকেই সেখানে ভক্তের ঢল নেমেছে। পূজার ডালি নিয়ে দীর্ঘক্ষণ সেখানে ভক্তেরা অপেক্ষা করে রয়েছেন পূজা দেবেন বলে, কিন্তু গোটা মন্দির চত্বরে কোনো বিশৃঙ্খলা নেই, মানুষের লাইন যতই দীর্ঘ হোক না কেন, সকলেই সেখানে অপেক্ষা করে রয়েছেন মা ভাবতারিনীর দর্শন লাভ করতে।
আজ কাশিপুর উদ্যানবাটিতেও ব্যাপক ভিড় রয়েছে, অসংখ্য মানুষ সেখানে এসেছেন। সেখানে অবশ্য পূজা দেওয়ার কোনো ব্যাপার নেই, সেখানে শুধুমাত্র দর্শন করেই চলে আসতে হয়। কল্পতরু উৎসব বাঙালির অতি প্রিয় একটি পার্বণ, আর সব  বাঙালিই চান কল্পতরু উৎসবে একবার দক্ষিনেশ্বর মন্দিরে গিয়ে পূজা বা কাশিপুর উদ্যানবাটীতে গিয়ে ঠাকুরকে একবার দর্শন করে আসতে। আজ মুখ্যমন্ত্রী মমতা বান্দ্যোপাধ্যায়  রাজ্যবাসীকে কল্পতরু উৎসবের শুভেচ্ছা জানিয়েছেন।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages