ঠান্ডায় কাঁপছে পশ্চিম বাংলা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ঠান্ডায় কাঁপছে পশ্চিম বাংলা

Share This
 রাজ্য

আজ খবর, কলকাতা, ১৯/১২/২০১৯ : ঠান্ডায় কাঁপছে পশ্চিম বাংলা। উত্তুরে হাওয়ার প্রভাবে এই মরসুমে প্রথম ঠান্ডা পড়তেই শীতে জবুথবু জনজীবন। রাস্তা ঘাটে আগুন জ্বেলে দল বেঁধে চলছে তাপ পোহানোর পালা। কিছুদিন ধরেই পশ্চিমি ঝন্ঝা সক্রিয় থাকায় শীত সেভাবে প্রবেশ করছিল না এই রাজ্যে। শীতের পোশাক সেভাবে গায়ে তুলছিলেন না কলকাতার বাসিন্দারাও। কিন্তু বছরের শেষ দিনগুলি এগিয়ে আসতেই হাড় কাঁপানো শীত পড়তে শুরু করেছে গোটা রাজ্য জুড়েই।
কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১২.৭ ডিগ্রি, দমদমে রয়েছে ১১ ডিগ্রির কাছে, মেদিনীপুরের কাঁথিতে রয়েছে ১৩ ডিগ্রি; পশ্চিম দিকের জেলাগুলোতেও বেশ ঠান্ডা পড়ে  গিয়েছে। সঙ্গে রয়েছে কুয়াশার ঘন চাদরও। বীরভূমের  বোলপুরে তাপমাত্রা রয়েছে ১০ ডিগ্রির কাছে, বাঁকুড়া শহরে ১১.৫ ডিগ্রি, পুরুলিয়ায় রয়েছে ৮.৫ ডিগ্রি, নাদিয়ার কৃষ্ণনগরে রয়েছে ৮ ডিগ্রি। প্রচন্ড ঠান্ডা রয়েছে উত্তর বঙ্গ জুড়েই, শিলিগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১০ ডিগ্রিতে, জলপাইগুড়িতে এবং কোচবিহারে ৯ ডিগ্রি, কালিম্পঙে ৫ ডিগ্রি, দার্জিলিঙে ৪.৫ ডিগ্রি। সিকিমের উচ্চতর জায়গাগুলি, যেমন যাচ্ছেন , লাচুং , হিমাঙ্কের নিচে রয়েছে, দার্জিলিঙের সান্দাকফুর  তাপমাত্রা হিমাঙ্কের কাছাকাছি। কিছুদিনের মধ্যেই এই এলাকায় তুষারপাত হতে পারে বলে জানা যাচ্ছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages