হায়দ্রাবাদের ধর্ষিতার নাম পরিচয় প্রকাশ করে মিডিয়া আইন ভেঙেছে : দিল্লী হাইকোর্ট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হায়দ্রাবাদের ধর্ষিতার নাম পরিচয় প্রকাশ করে মিডিয়া আইন ভেঙেছে : দিল্লী হাইকোর্ট

Share This
দেশের খবর

আজ খবর, হায়দ্রাবাদ, ১৬/১২/২০১৯ : হায়দ্রাবাদে পশু চিকিৎসকের গণধর্ষণ ও হত্যাকাণ্ডে ধর্ষিতা মহিলা ও চার অভিযুক্তের ছবি যে সব মিডিয়া প্রকাশ করেছিল, সেইসব মিডিয়াকে ক্ষমা চাওয়ার নির্দেশ দিল দিল্লী  হাইকোর্ট। 
এই বিষয়ে একটি মামলার শুনানিতে আদালত জানিয়েছে, হায়দ্রাবাদে গণধর্ষণের ঘটনার পর দেশের অনেক সংবাদ মাধ্যম ও নিউজ পোর্টাল ধর্ষিতা মেয়েটির নাম, ছবি সমেত ব্যক্তিগত তথ্য প্রকাশ করেছিল। এমনকি চার অভিযুক্তের ছবিসহ নাম ও ব্যক্তিগত তথ্য প্রকাশ করে দিয়েছিল। এই ব্যাপারে সংবিধানের ২২৮এ ধারা লংঘিত হয়েছে বলে মনে করেছে আদালত। আর সেই কারণেই যথোচিত  এবং সুন্দর ভাষায় মিডিয়া হাউসগুলিকে ক্ষমা চেয়ে নিতে বলেছে আদালত।
উক্ত বিষয়ে দিল্লী হাইকোর্টে একটি মামলা করেছিলেন যশদীপ চাহাল নামে  দিল্লীর এক আইনজীবী। তাঁর হয়ে দিল্লী হাইকোর্টে চিরাগ মদন ও সাই কৃষ্ণ কুমার নামে দুই আইনজীবী আদালতে মামলা করেন। বিচারপতি ডি এন প্যাটেল ও বিচারপতি সি হরি শংকরের ডিভিশন বেঞ্চ জানতে চায়, মিডিয়া অনিচ্ছাকৃত এই ভুল করেছে নাকি ইচ্ছাকৃতভাবে এই কাজ করেছে ? আদালত মিডিয়ার কাছে জানতে চায় যে, কেন এই বিষয়ে মিডিয়া কোনো হলফনামা জমা করেনি, আর কেনই বা মিডিয়ার বিরুদ্ধে কোনো জরিমানা করা হবে না ? এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২০ তারিখে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages