মোশারফকে মৃত্যুদণ্ড দিল পাকিস্তানের আদালত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মোশারফকে মৃত্যুদণ্ড দিল পাকিস্তানের আদালত

Share This
আন্তর্জাতিক

আজ খবর, ইসলামাবাদ, ১৭/১২/২০১৯ : পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মোশারফকে মৃত্যুদণ্ড দিল সে দেশের আদালত। রাষ্ট্রদ্রোহিতার অভিযোগেই তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। পেশোয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি ওয়াকার আহমেদ শেঠ, সিন্ধ  হাইকোর্টের বিচারপতি নজর আকবর, লাহোর হাইকোর্টের বিচারপতি শাহিদ করিমের বিশেষ আদালতের যৌথ এজলাসে ওঠে এই হাই ভোল্টেজ মামলা। সেখানেই মৃত্যুদণ্ড দেওয়া হয় পারভেজ মোশারফকে। 
২০০৭ সালের ৩রা নভেম্বর রাষ্ট্রপতি থাকার সময় পারভেজ মুশারফ পাকিস্তানে জরুরি অবস্থা জারিকরেছিলেন। শুধু তাই নয়, কয়েক বছর ধরে দেশের  সংবিধানকে থামিয়ে দিয়েছিলেন তিনি। দেশের প্রতি এই বিশ্বাস ঘাতকতার কারণেই মোশারফকে আজ মৃত্যুদণ্ড দিল পাকিস্তানের আদালত। 
পারভেজ মুশারফ অনেক দিন আগেই দেশ ছেড়ে চলে গিয়েছেন অন্যত্র। আদালত তাঁকে পলাতক ঘোষণা করেছে। বিদেশের মাটি থেকে ইন্টারপোলের সাহায্যে ইমরান সরকার তাঁকে গ্রেপ্তার করে এনে দেশের আইন বলবৎ করে মৃত্যুদণ্ড দিতে পারে কিনা, সেটাই দেখার।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages