সিকিমে চলছে লোসুং ও নামসুং উৎসব, পর্যটকদের উপরি পাওনা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিকিমে চলছে লোসুং ও নামসুং উৎসব, পর্যটকদের উপরি পাওনা

Share This
অফবিট

আজ খবর (বাংলা), গ্যাংটক, ৩০/১২/২০১৯ : সিকিমে তাপমাত্রা প্রায় হিমাঙ্ক স্পর্শ করতে চলেছে। উত্তর সিকিম ও পূর্ব সিকিমে হয়েছে ব্যাপক তুষারপাত। বিঘ্নিত হয়েছে গাড়ি চলাচল। তার মধ্যেই তুষারপাত দেখতে সিকিমে এখন পর্যটনের ভরা মরসুম, প্রচুর পর্যটক রয়েছেন গ্যাংটক, পেলিং বা রাবাংলায়। সামান্য বৃষ্টিও হচ্ছে, আর বৃষ্টি হয়ে যাওয়ার পরেই কাঞ্চনজঙ্ঘার অসামান্য নৈসর্গিক দৃশ্য দেখতে পাওয়া যাচ্ছে সিকিমের বিভিন্ন প্রান্ত থেকে। 
এর মধ্যেই পর্যটকদের জন্যে আর এক খুশির খবর হল, সমগ্র সিকিম জুড়েই চলছে ভুটিয়া এবং লেপচাদের বর্ষবরণ উৎসব। ভুটিয়াদের বর্ষবরণ উৎসবকে বলা হয় 'লোসুং', সিকিমের ভাষায় 'লো' মানে বছর, আর 'সুং' কথাটির মানে  হল উদযাপন। একই সময়ে লেপচাদের বর্ষবরণ উৎসবও পালিত হচ্ছে, যার নাম 'নামসুং', এই দুই উতসব সিকিমে বেশ জনপ্রিয় এবং বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমেই পালিত হয়। পর্যটকদের কাছে এই দুই উৎসব যেন উপরি পাওনা। 
সিকিম থেকেই আর একটি খবর পাওয়া যাচ্ছে, গত ২৬শে ডিসেম্বর, ভুটান থেকে একটি কিশোরী নিখোঁজ হয়ে গিয়েছিল, মেয়েটি আংশিকভাবে চোখে দেখতে পায় না। নিরুদ্দেশ হওয়া ভুটানের ডামফু সেন্ট্রাল স্কুলের ছাত্রী এই কিশোরীকে নিয়ে তোলপাড় চলছিল ভুটানের সংবাদ মাধ্যমেও। গতকাল নিখোঁজ থাকা এই ছাত্রীটিকে খুঁজে বের করেছে সিকিম পুলিশ, কিশোরী ছাত্রীটিকে পাওয়া গিয়েছে পশ্চিম সিকিমের সোরেং থেকে। কিভাবে আন্তর্জাতিক সীমানা পার হয়ে ঐ ছাত্রী পশ্চিম সিকিমে পৌঁছে গেল, পুলিশ তা নিয়ে তদন্ত শুরু করেছে।.
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages